Bangla News

আকাশে রহস্যময় বস্তু, যা জানা গেল

আন্তর্জাতিক ডেস্ক: আকাশের বিভিন্ন রূপ দেখার জন্য আলাস্কার অনেকে নাম ধাম আছে। গত শনিবার সেই রূপে যোগ হলো আরও একটি ঘটনা। ওইদিন রাতে একটি রহস্যময় ছবি দেখা গেছে।

প্যাঁচানো অদ্ভুত গঠনের ওই বস্তু আলাস্কার আকাশে দেখেছেন আলোকচিত্রী টোড সালাট। তিনি আকাশের ছবি তোলার সময় মনোরম প্রাকৃতিক ওই দৃশ্য দেখেছেন। অনেকে সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ারও করেছেন।

এবিসি নিউজের খবরে বলা হয়েছে,  একজন আলোকচিত্রী শনিবার রাতের আকাশে একটি অস্বাভাবিক ঘটনার ছবি তুলেছেন। উজ্জ্বল সর্পিল ওই বস্তু মেরুপ্রভা বা অরোরা দ্বারা বেষ্টিত ছিল।

তবে আলাস্কা বিশ্ববিদ্যালয়ের ফেয়ারব্যাঙ্কস জিওফিজিক্যাল ইনস্টিটিউটের অধ্যাপক ডন হ্যাম্পটন বলেন, আকাশের ‘অদ্ভুত জিনিস’টি মানবসৃষ্ট হতে পারে। আসলে ফ্যালকন-৯ রকেট উৎক্ষেপণের কারণেও ওই প্যাঁচানো আকারটি দেখা গিয়ে থাকতে পারে।

পুনর্ব্যবহারযোগ্য রকেটটি ট্রান্সপোর্টার-৭ মিশন থেকে ছোড়ার তিন ঘণ্টা পরে মেরু কক্ষপথে ওই ছবি ধরা পড়ে। মহাকাশযানটি ক্যালিফোর্নিয়া থেকে যাত্রা শুরু করেছিল।

তবে এই প্রথম এমন সর্পিল আকারের বস্তু রাতের আকাশে দেখা গেল, ব্যাপারটি এমন নয়; গত ১৮ জানুয়ারি ভোরবেলা আকাশে এমন এক বস্তু দেখা গিয়েছিল।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button