Bangla News

মুস্তাফিজকে চার্টার্ড বিমানে করে উড়িয়ে নেয়ার কারণ জানালেন মাশরাফী

স্পোর্টস ডেস্ক : এবারের আইপিএল নিয়ে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে নাটকের শেষ নেই। টুর্নামেন্ট শুরুর আগে এনওসি চেয়ে আবেদন করেও পাননি বাংলাদেশের তিন ক্রিকেটার। এরপর হুট করেই এনওসি পেয়ে যান মুস্তাফিজ। টুর্নামেন্ট শুরুর দ্বিতীয় দিনে চার্টার্ড বিমানে করে তাকে বাংলাদেশ থেকে উড়িয়ে নিয়ে যায় দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি।

মুস্তাফিজ যেদিন দিল্লিতে পৌঁছান সেদিনই ফ্র্যাঞ্চাইজিটির ম্যাচ ছিল। তাই অনেকেই ধারণা করেছিলেন, প্রথম ম্যাচ থেকেই হয়তো মাঠে নামানো হবে তারকা ক্রিকেটারকে। কিন্তু আশ্চর্যের বিষয়, প্রথম ম্যাচ তো দূর, প্রথম তিন ম্যাচেই মাঠে নামানো হয়নি মুস্তাফিজকে।

তবে মাঠে না নামালেও মুস্তাফিজকে ঠিকই কাজে লাগাচ্ছে দিল্লির ফ্র্যাঞ্চাইজিটি। দলটির অফিশিয়াল ফেসবুক-টুইটার পেজে নিয়মিত মুখ বাংলাদেশের এই তারকা। নেটিজেনদের অনেকের ধারণা, সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের জনপ্রিয়তা বাড়াতে মুস্তাফিজকে ব্যবহার করছে দলটি।

একটি পরিসংখ্যান থেকে ব্যাপারটা আরও পরিষ্কার হওয়া যায়, এবারের আইপিএল শুরুর পর থেকে দিল্লি ফ্র্যাঞ্চাইজির ফেসবুক পেজ থেকে মোট ১৫টি একক ছবি পোস্ট করা হয়েছে মুস্তাফিজের। সংখ্যার দিক থেকে দলের অন্য কোনো ক্রিকেটার, কোচ বা স্টাফকে নিয়ে এর অর্ধেক পোস্টও করা হয়নি। অথচ সেই মুস্তাফিজ প্রথম তিন ম্যাচই কাটিয়েছেন সাইড বেঞ্চে।

বাংলাদেশ অনেক ক্রিকেটপ্রেমী দেশ। তাই স্বাভাবিকভাবেই আইপিএলে বাংলাদেশি কোনো খেলোয়াড়ের প্রতিনিধিত্ব করলে তার দিকে নজর থাকে দেশের ক্রিকেটভক্তদের। প্রভাবটা লক্ষ করা যায় সামাজিক যোগাযোগমাধ্যমেও। বাংলাদেশি কোনো ক্রিকেটারকে নিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দলগুলো কোনো ধরনের পোস্ট করলেই বাংলাদেশি সমর্থকদের ব্যাপক সাড়া পাওয়া যায়। সেই বিষয়টাই ফ্র্যাঞ্চাইজি দলগুলো কাজে লাগায় বলে অনেকেই মনে করেন। বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফীর কথায়ও এবার উঠে এলো সেই বিষয়টি।

বৃহস্পতিবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে মাঠে নেমেছিল মাশরাফীর দল লিজেন্ডস অব রূপগঞ্জ। ম্যাচে ১ রানের অবিশ্বাস্য জয় তুলে নেয় মাশরাফীর দল। এমন জয়ের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন সাবেক অধিনায়ক।

এ সময় আইপিএলের প্রসঙ্গ এলে মাশরাফী বলেন, ‘আইপিএল নিয়ে আমার চিন্তা নেই, আইপিএলে লিটন-মুস্তাফিজরা খেলবে কি না-খেলবে, সেটা আমার চিন্তার বিষয় নয়। চিন্তা হচ্ছে বাংলাদেশ ক্রিকেট। বাংলাদেশ দল ভালো খেললে আমরা যারা দর্শক আছি সবাই খুশি হব।’

চার্টার্ড ফ্লাইটে উড়িয়ে নিয়ে গিয়ে মুস্তাফিজকে প্রথম তিন ম্যাচেই বসিয়ে রাখার বিষয়টি সামনে এলে তিনি বলেন, ‘আইপিএলে লিটন খেলতে গেছে এটা ভালো, আমাদের একজন খেলতে যাচ্ছে, কিন্তু আল্টিমেটলি আপনি দেখুন, আমাদের মুস্তাফিজকে চার্টার্ড ফ্লাইটে নিয়ে গিয়ে ম্যাচ খেলাবে না। তো এখানে অনেক বিষয় থাকে সামাজিক যোগাযোগমাধ্যমের, আমরাও এক্সাইটেড হয়ে যাই। আমাদের একটা ফ্যানবেজ আছে বাংলাদেশ ক্রিকেটের, যেটা হয়তো-বা তারা ব্যবহৃত করতে পারে।’

প্রথম তিন ম্যাচে বসিয়ে রাখলেও চতুর্থ ম্যাচে একাদশে জায়গা পান মুস্তাফিজ। ম্যাচে চার ওভার বল করে ১ উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button