Bangla News

ঈদের পরদিনও ঘরমুখী মানুষ

জুমবাংলা ডেস্ক : ঈদুল ফিতরের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন নগরবাসী। যারা ঈদের আগে মহাসড়কের যানজট, উপচে পড়া ভিড় ও নানা ঝামেলা পোহাতে চাননি, তারাই ঈদ শেষে নির্বিঘ্নে ঘরে ফিরছেন রবিবার। যদিও এক দশকের মধ্যে এবার ঈদযাত্রা সবচেয়ে স্বস্তিদায়ক ছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রবিবার ( ২৩ এপ্রিল) সকালে রাজধানীর বাস টার্মিনাল গুলোতে গিয়ে দেখা গেছে এমন চিত্র। রাজধানীর গাবতলীতে গিয়ে দেখা গেছে, ঈদের পরের দিন প্রচুর যাত্রী নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়না দিয়েছেন। স্বস্তিতে বাড়ি ফিরতেই অনেকে প্রতি বছরই এমনটি করেন বলেও জানিয়েছেন। ঢাকা থেকে ফরিদপুর যাবেন মিরপুর ১০ নম্বর সেকশনের ফুটপাতের কাপড় ব্যবসায়ী শাকিল। তিনি জানান, প্রতিবছরই ঈদের পরের দিন বাড়ি যাই। ঈদের সকাল পর্যন্ত বেচাকেনা থাকে। এরপর সারারাত বেচাকেনা করে ঈদের নামাজ পড়ে রেস্ট নিয়ে পরদিন বাড়ি যাই। তবে স্কুল বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের সবাই আগেই বাড়ি চলে গেছে।

ঈদের আগে সড়ক এতটা স্বস্তি থাকবে কখনো চিন্তাও করিনি বলে জানালেন রংপুরের যাত্রী আশরাফুল ইসলাম। তিনি বলেন, খবরে দেখেছি সড়কে কোনো যানজট নেই। এরকম থাকবে জানলে আগেই টিকিট করে বাড়ি যেতাম।

ঈদের পর যাত্রীদের চাপ রয়েছে বলে জানিয়েছেন পরিবহন ব্যবসায়ীরা। এদিকে ঈদের দ্বিতীয় দিন যাত্রীরা ঢাকা ছাড়লেও ভিড় ও যানজটে না পড়তে রবিবার অনেককে ঢাকায় ফিরতে দেখা গেছে। ঢাকা ফেরত যাত্রীরা জানিয়েছেন যানজট এড়াতেই আজ তারা ঢাকায় ফিরেছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button