Bangla News

জনতা ব্যাংকের এমডি হচ্ছেন আব্দুল জব্বার

জুমবাংলা ডেস্ক : বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আব্দুল জব্বারকে জনতা ব্যাংকের এমডি পদে নিয়োগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি জনতা ব্যাংক চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও পদে মো. আব্দুল জব্বারকে তিন বছরে জন্য চুক্তিতে নিয়োগে সরকারের সম্মতি জ্ঞাপন করা হলো। ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী তার নিয়োগের বিষয়ে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য জনতা ব্যাংক চেয়ারম্যানকে অনুরোধ করা হয়।

২০১৭ সাল থেকে জনতা ব্যাংকের এমডি পদে দায়িত্ব পালন করছেন মো. আব্দুছ ছালাম আজাদ। তিন বছর দায়িত্ব পালনের পর সরকার তাকে দ্বিতীয় মেয়াদে আরো তিন বছরের জন্য এমডির দায়িত্ব দেয়। বয়সসীমা ৬৫ বছর পূর্ণ হওয়ায় চলতি এপ্রিলের শেষ নাগাদ তিনি অবসরে যাচ্ছেন। আব্দুল জব্বার যোগদান করলে আব্দুছ ছালাম আজাদের স্থলাভিষিক্ত হবেন।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে নতুন এমডি নিয়োগের চিঠি পেয়েছেন বলে জানান জনতা ব্যাংকের এমডি আব্দুছ ছালাম আজাদ। বণিক বার্তাকে তিনি বলেন, চাকরি জীবনের শুরু থেকে আব্দুল জব্বার জনতা ব্যাংকে কাজ করেছেন। আশা করছি, তিনি সফলতার সঙ্গে এ ব্যাংকের নেতৃত্ব দিতে পারবেন।

জনতা ব্যাংকের নতুন এমডি আব্দুল জব্বার গত বছরের নভেম্বরে বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) এমডি পদে নিয়োগ পান। বিকেবিতে যোগদানের আগে তিনি জনতা ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৮ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে তার কর্মজীবন শুরু হয়। এ ব্যাংকে কর্মকালে প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্স, ক্রেডিট, এফটিডি, এসএমই, রিটেইল কাস্টমার ডিপার্টমেন্ট ও আইটি ডিপার্টমেন্টাল প্রধানসহ শাখা ও এরিয়া প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। আব্দুল জব্বার সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কামারালি গ্রামে জন্মগ্রহণ করেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button