Bangla News

৩২ বছর বয়সে স্নাতকে ভর্তি হলেন রনি

জুমবাংলা ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলে প্রথমবার খেলেছিলেন ৮ বছর আগে, এরপর এবারই পেলেন আবার সুযোগ। মাঝের বছরগুলোতে তরতর করে বয়স বাড়লেও লেখাপড়া এগোয়নি রনি তালুকদারের। মাঠের ক্রিকেটকে প্রাধান্য দিতে গিয়ে স্নাতকটা অসমাপ্তই থেকে গেছে ডানহাতি ওপেনারের।

অবশেষে সেই স্নাতক পূর্ণ করার লক্ষ্য হাতে নিয়েছেন রনি। দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটিতে ব্যাচেলর অব বিজনেস স্টাডিস (বিবিএ) প্রোগ্রামে ভর্তি হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের এই ওপেনার।

দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়ে নিজেকে দারুণভাবে প্রমাণ করেছেন রনি। চলতি বছর ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে করেছেন সাবলীল ব্যাটিং। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে রনি মাত্র ২৪ বলে আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন, যা টি-টোয়েন্টিতে বাংলাদেশি কোনো ব্যাটসম্যানের তৃতীয় দ্রুততম অর্ধশতকের রেকর্ড।

রনি তালুকদারের ক্রিকেট ক্যারিয়ার যেখানে তুঙ্গে, সেখানে থেমে ছিল শিক্ষাজীবনের ক্যারিয়ার। তাই বুধবার (১৯ এপ্রিল) সোনারগাঁও ইউনিভার্সিটির গ্রিন রোডের ক্যাম্পাসে বিবিএতে ভর্তি হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

এ সময় তিনি বলেন, ‘এত দিন পর পড়াশোনা শুরু করতে পেরে আমার ভালো লাগছে। সোনারগাঁও ইউনিভার্সিটি এ দেশের খেলোয়াড়দের পড়াশোনার সুযোগ করে দিচ্ছে, এ জন্য ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে ধন্যবাদ। আমি এখান থেকে গ্র্যাজুয়েশন কমপ্লিট করে পড়াশোনা শেষ করতে চাই।’

তিনি আরও বলেন, ‘আগামী মে মাসে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের ওয়ানডে ম্যাচ শেষ করে আমি ইউনিভার্সিটির পড়াশোনায় মনোযোগ দেব। আমাকে ভর্তির সুযোগ করে দেয়ার জন্য আমি কৃতজ্ঞ। সোনারগাঁও ইউনিভার্সিটি এখন আমার ইউনিভার্সিটি। এতে ভর্তি হয়ে আমি গর্বিত।’

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button