ক্রিকেটখেলা

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সাকিব আল হাসানের ঝলক

নুরুল হাসান-লিটন দাসরা গেছেন সংযুক্ত আরব আমিরাতে দুই টি-টোয়েন্টির সিরিজ খেলতে। আর বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান গেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)।কিন্তু সিপিএলের শুরুটা সাকিবের ভালো হয়নি।

তবে সিপিএলের তৃতীয় ম্যাচে এসে স্বরূপে বাংলাদেশের অলরাউন্ডার। গায়ানা ওয়ারিয়র্সের হয়ে আজ ব্যাট হাতে ২৫ বলে ৩৫ রানের পর বল হাতে ৪ ওভারে ২০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এ ছাড়া রান আউটও করেছেন একটি।সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে গায়ানা জিতেছে ৩৭ রানে। অলরাউন্ড পারফরম্যান্সের কারণে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন সাকিব।

এর আগে প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে হয়েছেন চরম ব্যর্থ, দুই ম্যাচেই পেয়েছেন সোনালি হাঁস। দুই ম্যাচ মিলিয়ে উইকেট নিয়েছেন ৩টি। তৃতীয় ম্যাচে গায়ানার প্রভিডেন্ট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৩ রান তোলে গায়ানা। অষ্টম ওভারে দলীয় ৫৬ রানে দ্বিতীয় উইকেট পতনের পর মাঠে নামেন সাকিব।

ব্যাটিংয়ের পরে বল হাতেও ছন্দে ছিলেন টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার। পঞ্চম ওভারে প্রথম বোলিংয়ে এসে ভাঙেন ত্রিনবাগোর ওপেনিং জুটি, এলবিডব্লুর ফাঁদে ফেলেন ১৭ বলে ১৩ রান করা টিম সেইফার্টকে।

১৫তম ওভারে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সুনিল নারাইনের বলে স্টাম্পিং হওয়ার আগে খেলেন ২৫ বলে ৩৫ রানের ইনিংস।১৪০ স্ট্রাইক রেটের ইনিংসটিতে ছিল ৪টি চার ও ১টি ছয়। গায়ানার ইনিংসে এটি দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান।সর্বোচ্চ ৪২ বলে ৬০ রান করেন রহমানউল্লাহ গুরবাজ।

বল হাতে ফেরান আন্দ্রে রাসেল (৮ বলে ১২) আর নারাইনকে (১২ বলে ১৯)। মাঝে রান আউট করেন নিকোলাস পুরানকে। সাকিবের পাশাপাশি গায়ানার হয়ে দুটি করে উইকেট নেন জুনিয়র সিনক্লেয়ার ও ইমরান তাহির।ম্যাচ শেষে সাকিব বলেছেন, ‘দলের জন্য অবদান রাখতে পেরে খুশি। প্রথম দুই ম্যাচে ভালো করতে পারিনি। আজ রাতটা ছিল আমার। ’

বাংলা ম্যাগাজিন এস/কে 

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button