অপরাধচট্টগ্রামছাত্রলীগবাংলাদেশশিক্ষাঙ্গন

ছাত্রলীগ কর্মীর জন্মদিন পালন করতে না যাওয়ায় মার খেলেন সাংবাদিক কর্মী

আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মীর জন্মদিন পালন করতে না যাওয়ায় রেদওয়ান আহমেদ নামে এক সাংবাদিককে মারধর করেছে সংগঠনটির কর্মীরা।বিশ্ববিদ্যালয়ের এএফ রহমান হলের ২১২ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।এসময় ছাত্রলীগ না করলে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে থাকা যাবে না বলেও হুমকি দেয়া হয়।

ভুক্তভোগী রেদওয়ান আহমদ বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী। পাশাপাশি ঢাকামেইল ডট কম ও দৈনিক নয়া শতাব্দীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত। ভুক্তভোগী রেদওয়ান আহমদ বলেন, রাতে এক ছাত্রলীগ কর্মীর জন্মদিন পালনের জন্য আমার রুমে এসে ডাক দিয়েছিল ২০১৮-১৯ সেশনের আরশিল আজিম নিলয়। আমি যখন সাংবাদিক পরিচয় দিলাম, তারা আমাকে বললো- ছাত্রলীগ না করলে হলে থাকা যাবে না। এরপর আরশিল আজিম নিলয় তার সঙ্গে থাকা শোয়েব আতিককে মারধর করার নির্দেশ দেন। শোয়েব আমাকে এলোপাতাড়ি মারধর শুরু করলে আমি সঙ্গে সঙ্গে বিজয়গ্রুপের নেতা আল আমিন ভাইকে কল দিয়ে বিষয়টি জানাই। তিনি তাদের নিষেধ করার পরও সে আমাকে আরও দুই দফায় মারধর করে। এ ঘটনায় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি।

এ ঘটনায় অভিযুক্তরা লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের আরশিল আজিম নিলয়, একই সেশনের নাট্যকলা বিভাগের আবু বকর সিদ্দিক ও নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শোয়েব আতিক।এ ঘটনায় জড়িতরা শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মো. ইলিয়াসের অনুসারী। সম্প্রতি ইলিয়াসকে অবাঞ্ছিত করে ক্যাম্পাসে অবরোধ ছাত্রলীগের একটু  গ্রুপ। ইলিয়াসের অনুসারীদের বিরুদ্ধে এরআগেও সাংবিকদের হুমকি ধামকি ছাড়াও নানা অনিয়মের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে বিজয় গ্রুপের নেতা আল আমিন বলেন, সাংবাদিকদের গায়ে হাত তোলা আমরা কখনোই সমর্থন করি না। ঘটনার সময় রেদওয়ান আমাকে কল দিয়েছিল। আমি নিষেধ করার পরও তারা ওর গায়ে হাত তুলেছে। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি৷

চবি সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমরা এ বিষয়ে কোনও ছাড় দেবো না। কিছুদিন আগেও সাংবাদিকদের সঙ্গে ছাত্রলীগের বিজয় গ্রুপের অনুসারীরা ঝামেলা করেছিল। আমরা অভিযোগ দেওয়ার পরও প্রশাসন শুধুমাত্র কারণ দর্শানোর নোটিশ দেওয়া ছাড়া আর কোনও ব্যবস্থা নেয়নি। এবার যদি অভিযুক্তদের বহিষ্কার না করে, তাহলে আমরা আন্দোলনে যেতে বাধ্য হবো।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম  বলেন,আমরা খবর পেয়ে সাথে-সাথেই ঘটনাস্থলে গিয়েছিলাম।ভুক্তভোগীর সঙ্গে কথা বলেছি। ভুক্তভোগী একটি লিখিত অভিযোগ দিয়েছে। আমরা এই বিষয়ে দোষীদের বিরুদ্ধে নিয়মানুযায়ী আইনানুগ ব্যবস্থা নিবো। ইতোমধ্যে এই সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এমএ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button