কুমিল্লাবাংলাদেশশিক্ষাঙ্গন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ,পরীক্ষা স্থগিত

আজ রোববার সন্ধ্যা ছয়টার মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের এবং আগামীকাল সোমবার সকাল নয়টার মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তের জের ধরে অস্থিরতা বিরাজ করায় ‘রাজনীতিমুক্ত’ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সব হল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব হল বন্ধ থাকবে। আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।এছাড়া শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যতীত অন্য পরিবহন প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আজ রোববার বিশ্ববিদ্যালয়ের এক জরুরি ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ তৈরি করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি মিটিংয়ে এ সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি এ ঘটনায় একটি তদন্ত কমিটিও করা হবে।

উদ্ভূত পরিস্থিতিতে আজ রোববার সকাল নয়টার দিকে উপাচার্য এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে এক জরুরি ভার্চুয়াল সভা হয়।এতে বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ মো. আসাদুজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন, পাঁচটি হলের প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির সদস্যরা যুক্ত ছিলেন। সভায় বিশ্ববিদ্যালয়ে যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সিদ্ধান্তগুলো নেওয়া হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button