করোনা ভাইরাসবাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৪৪৫

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধদিপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৪৪৫ জনকে শনাক্ত করা হয়েছে।একই সময়ে মারা গেছেন আরও একজন।এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৮৯ জনে। মৃত নারীর বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে এবং তিনি রংপুর বিভাগের বাসিন্দা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশের ৮৮২টি ল্যাবরেটরিতে চার হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৮ দশমিক ৫৭ শতাংশ। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ৩১ হাজার ছয়জন।

এতে বলা হয়, দেশের ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৯০টি নমুনা সংগ্রহ করা হয়। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ৯৮৭টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৯২ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮৬ জন। মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭২ হাজার ৩৮৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০৯ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button