ক্রিকেটখেলাবিশ্ব সংবাদ

বিজেপিতে যোগ না দেওয়াতেই সৌরভকে বোর্ড সভাপতির পদ থেকে অপসারণ

বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলীর বিদায় নিশ্চিত হয়ে গেছে। চমকে দেওয়া মতো কিছু না ঘটলে সৌরভের জায়গায় ভারতীয় ক্রিকেটের মসনদে বসতে চলেছেন ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের রজার বিনি।

সৌরভের বিদায় ভারতে উসকে দিয়েছে রাজনৈতিক বিতর্কও। পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের নেতাদের দাবি, বিজেপিতে যোগ না দেওয়াতেই সৌরভকে বোর্ড সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

আইন মেনে সৌরভ বা তাঁর বোর্ডের মহাসচিব জয় শাহ আরও একবার বিসিসিআইয়ের শীর্ষ দুটি পদে থাকতে পারেন কি না, এ নিয়ে ভারতীয় ক্রিকেটে বিতর্ক চলছিল বেশ কিছু দিন ধরেই। গত মাসে অবশ্য ভারতের সুপ্রিম কোর্টের দেওয়া রায় অনুযায়ী আরও এক মেয়াদ থাকতে কোনো বাধা ছিল না তাঁদের। তবে শেষ পর্যন্ত সৌরভ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

আবার ভারতের ক্ষমতাসীন দল বিজেপির পক্ষ থেকে এই সিদ্ধান্তকে ‘প্রশাসনিক সিদ্ধান্ত’ বলেই দাবি করা হচ্ছে। সভাপতির পদ থেকে বিদায়ের পর সৌরভের মুখ থেকে তাঁর কথা শোনার ক্ষেত্রেও তাই সৃষ্টি হয়েছিল বাড়তি আগ্রহ।বিসিসিআই সভাপতি হিসেবে নিজের সাফল্যর খতিয়ানও তুলে ধরেছেন সৌরভ, ‘করোনাভাইরাসের মতো দুঃসহ সময়ে সফলভাবে আইপিএল আয়োজন করেছি আমরা। কমনওয়েলথ গেমসে ভারতের নারী ক্রিকেট দল রুপা জিতেছে। ভারতের পুরুষ দল বিদেশের মাটিতে অভাবনীয় সাফল্য পেয়েছে।’

বৃহস্পতিবার দায়িত্ব ছাড়ার খবর আসার পর প্রথমবার এ নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ভারতের সাবেক এই অধিনায়ক। সেখানে খেলেছেন সোজা ব্যাটেই, ‘আপনি সারা জীবন যেমন ক্রিকেট খেলবেন না, তেমনি সারা জীবন প্রশাসকও থাকতে পারবেন না। ক্রিকেটার ও প্রশাসক—দুটোই ছিলাম, তাই আমি মুদ্রার দুদিকই দেখেছি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button