অপরাধএক্সক্লুসিভএশিয়াবাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফ অনুপ্রবেশ করে কৃষকের হাত ভেঙে দিয়েছে

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যদের বিরুদ্ধে বাংলাদেশে অনুপ্রবেশ করে পিটিয়ে এক কৃষকের দুই হাত ভেঙে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্তে গতকাল বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।

মনাকষা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য সেরাজুল ইসলাম জানান, গতকাল বেলা দুইটার দিকে নিজের ফসলের খেতে কাজ করছিলেন মনাকষা ইউনিয়নের তারাপুর মোন্নাপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে এসলাম আলী (৬৫)।

এ সময় দৌলতপুর ক্যাম্পের বিএসএফের ছয় থেকে সাতজন সদস্য বাংলাদেশে অনুপ্রবেশ করে রাইফেল ও লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে এসলাম আলীর দুই হাত ভেঙে দেন। এরপর বিএসএফের সদস্যরা তাঁকে ফেলে রেখে ভারতে চলে যান। স্থানীয় লোকজন আহত অবস্থায় এসলাম আলীকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।ঘটনাটি আজ বৃহস্পতিবার জানাজানি হয়। পরে আজ সকালে এর প্রতিবাদে শিংনগর সীমান্তে শিংনগর বিজিবি ক্যাম্প ও ভারতের দৌলতপুর বিএসএফ ক্যাম্পের সদস্যদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নাহিদ হোসেন আজ বলেন, ‘স্থানীয় মানুষের কাছ থেকে শুনেছি, শূন্যরেখার ১৫ গজ ভেতরে এসে এক কৃষককে বিএসএফ মারধর করেছে। এর পরিপ্রেক্ষিতে আজ সকালে শিংনগর সীমান্তে শিংনগর বিজিবি ক্যাম্প ও ভারতের দৌলতপুর বিএসএফ ক্যাম্পের সদস্যদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সেখানে এ ঘটনার কড়া প্রতিবাদ জানানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত বিএসএফ সদস্যদের শাস্তির দাবিও জানানো হয়েছে।’নাহিদ হোসেন আরও বলেন, বিএসএফের পক্ষ থেকে প্রাথমিকভাবে দুঃখ প্রকাশ করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে বিএসএফ। ঘটনাটি ব্যাটালিয়ন পর্যায়েও জানানো হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button