ভিন্ন স্বাদের খবর

১০ বছর ধরে পদশূন্য থাকায় চবির উপাচার্য বরাবর ডিনদের চিঠি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিন্ডিকেটে দীর্ঘদিন ধরে পদশূন্য থাকা ডিন প্রতিনিধি নির্বাচনের জন্য উপাচার্য বরাবর চিঠি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ডিনরা। গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ।

অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে যেসব সিদ্ধান্ত হয়, এতে সবার অংশগ্রহণ প্রয়োজন। অথচ দীর্ঘদিন চবির সিন্ডিকেটে ৮টি পদ শূন্য রয়েছে। কোনও নির্বাচিত শিক্ষক প্রতিনিধি না থাকায় কতৃপক্ষের সিদ্ধান্তগুলো প্রতিনিধিত্বশীল হচ্ছে না। তাই আমরা ডিনদের পক্ষ থেকে প্রতিনিধি নির্বাচনের জন্য উপাচার্য বরাবর চিঠি দিয়েছি।

গত বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বরাবর দেওয়া চিঠিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী পর্ষদ সিন্ডিকেটের শিক্ষক প্রতিনিধি ক্যাটাগরিতে ডিনদের প্রতিনিধি অন্যতম, যা শূন্য রয়েছে। বিশ্ববিদ্যালয় পরিচালনায় সিন্ডিকেটের সিদ্ধান্তসমূহ প্রতিনিধিত্বশীল রাখতে এ পদ পূরণ করা অপরিহার্য। অতএব, সিন্ডিকেটে ডিন থেকে প্রতিনিধি নির্বাচনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।

চিঠিতে স্বাক্ষরকারী ডিনরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, সমাজবিজ্ঞান অনুষদের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, আইন অনুষদের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, জীববিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. মো. তৌহিদ হোসেন, ইঞ্জিনিয়ারিং অনুষদের অধ্যাপক ড. রাশেদ মোস্তফা এবং মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

এর আগে ২০১২ সালে সর্বশেষ ডিন ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচিত করা হয়। এরপর গত ১০ বছরেও অনুষ্ঠিত হয়নি ডিনদের এ সিন্ডিকেট প্রতিনিধি নির্বাচন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button