ঢাকাবাংলাদেশশিক্ষাঙ্গন

গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ঢাবি কর্মকর্তা-কর্মচারীদের চিঠি

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। চিঠিতে তাদের নির্ধারিত সময়ে অফিসে আসতে বলা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২৫৪ কর্মকর্তা-কর্মচারীর সময়মতো অফিসে না আসার বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর ঢাকা সব বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীকে নির্ধারিত সময়ে অফিসে আসতে চিঠির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

চিঠিতে বলা হয়, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিস সময়সূচি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। মধ্যখানে নামাজ ও দুপুরের খাবারের বিরতি ১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত।

বিষয়টি সংশ্লিষ্টদের এর আগে জানানো হয়েছে। কিন্তু সম্প্রতি কিছু কর্মকর্তা-কর্মচারীর যথাসময়ে অফিসে উপস্থিত না হওয়ার বিষয়টি বিভিন্ন মাধ্যমে কর্তৃপক্ষের নজরে এসেছে।

এ অবস্থায় অফিসের সব কর্মকর্তা-কর্মচারীকে নির্দিষ্ট সময়ে অফিসে আসা ও যাওয়ার বিষয়টি নিশ্চিত করা এবং যারা নিয়ম ভাঙবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

এর আগে গত বৃহস্পতিবার সকালে সরেজমিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ঘুরে  দেখা যায়, সময়মতো অফিসে আসেননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবনের অন্তত ২৫৪ কর্মকর্তা-কর্মচারী।সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অন্তত ২৫৪ কর্মকর্তা-কর্মচারীকে তাদের কক্ষে পাওয়া যায়নি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button