চট্টগ্রামদুর্ঘটনা

চট্টগ্রামে বহির্নোঙরে ২ লাইটার জাহাজের সংঘর্ষে নিখোঁজ৬,২জনের মরদেহ উদ্ধার

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে দুইটি লাইটার জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিখোঁজ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।এ ঘটনায় নিখোঁজ ছয়জনের মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনী। শুক্রবার ভোররাত থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়।। তবে তাদের পরিচয় জানা যায়নি।

গত বৃহস্পতিবার বেলা পৌনে তিনটায় বহির্নোঙরে বড় জাহাজ থেকে পাথরবোঝাই করে ফেরার পথে এমভি আকিজ লজিস্টিকস-২৩-এর সঙ্গে সংঘর্ষে এমভি সুলতান সানজানা ডুবে যায়। জাহাজটিতে মোট ৯ জন নাবিক ছিলেন। জীবিত অবস্থায় ঐ দিন ৩ জনকে উদ্ধার করে কোস্টগার্ড।

এরপরে নিখোঁজ নাবিকদের উদ্ধারে অভিযান শুরু করে কোস্টগার্ড ও নৌবাহিনী। শুক্রবার ভোরে পতেঙ্গায় ঘটনাস্থলের আশপাশে দুজন এবং দুপুরে ভাটিয়ারী এলাকায় সাগরতীর থেকে আরেকজনের মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড। নৌবাহিনী ঘটনাস্থলের আশপাশের এলাকা থেকে সকালে অন্য আরেকজনের মরদেহ উদ্ধার করে।

কোস্টগার্ড জানায়, এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও চারজন। তাদের উদ্ধারে কাজ করছে কোস্টগার্ড।কোস্টগার্ডের দায়িত্বশীল কর্মকর্তারা মরদেহ উদ্ধারের তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ডুবে যাওয়া জাহাজটি ওয়াটার ট্রান্সপোর্ট সেলের আওতায় চলাচল করত। লাইটার জাহাজ পরিচালনাকারী সংস্থা ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক মাহবুব রশীদ প্রথম আলোকে বলেন, ওয়াটার ট্রান্সপোর্ট সেলের আওতার বাইরে যেসব জাহাজ চলাচল করে, সেগুলো বেশি ট্রিপের আশায় দ্রুত চালান জাহাজের মাস্টাররা। এই দুর্ঘটনার কারণও বেপরোয়া চলাচল।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে বহির্নোঙরের কাট্টলী এলাকার কাছে দুই জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময়ে একটি জাহাজ আরেকটি জাহাজের মাঝ বরাবর ধাক্কা দেয়। এতে জাহাজ থাকা ৯ জন পানিতে পড়ে যায়। তাৎক্ষণিকভাবে তিনজনকে উদ্ধার করা হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button