এশিয়াবাংলাদেশবিনোদন

ঢাকার মঞ্চ মাতাতে আসছেন না ভারতীয় নৃত্যশিল্পী নোরা ফাতেহি

আজ সোমবার সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, নোরা ফতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়নি। সংস্কৃতি মন্ত্রণালয় জানিয়েছে, ডলারের সংকটের কারণে ভারতীয় এ নৃত্যশিল্পীকে ঢাকায় আনার অনুমতি দেওয়া হয়নি।

একটি পুরস্কার বিতরণী আয়োজনে অংশ নিতে আগামী নভেম্বরের মাঝামাঝি ঢাকায় আসার কথা ছিল বলিউড তারকা নোরা ফতেহির।‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ডস-২০২২’–এ নোরা ফতেহিকে ঢাকায় আনতে সংস্কৃতি মন্ত্রণালয়ে আবেদন করেছিল আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন।

আগামী ১৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনে নাচ পরিবেশনের কথা ছিল নোরার, বিষয়টি নিয়ে গতকাল রোববার এক সংবাদ সম্মেলনও আয়োজন করেছিল আয়োজকেরা।

মন্ত্রণালয়ের আদেশের বিষয়ে উইমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা জানান , তাঁরা এখনো সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিকভাবে কোনো চিঠি পাননি।

মরক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। আরবিতে ডাব করা তাঁদের অভিনীত সিনেমাগুলো দেখে বড় হয়েছেন নোরা।

‘সাকি সাকি’, ‘দিলবার’ গানে নাচ পরিবেশন করে ঝড় তোলা নোরা এ মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’। হিন্দির পাশাপাশি দক্ষিণি ছবিতেও নোরা সমান দক্ষ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button