জাতীয়বাংলাদেশবিএনপি

সাবেক সচিব সাবিহ উদ্দিন আহমেদ আর নেই

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকাল ৭টা ৪০ মিনিটে সাবেক সচিব ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সাবিহ উদ্দিন আহমেদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে সাবেক সচিব সাবিহ উদ্দিন আহমেদের বয়স  হয়েছিলো ৭৬ বছর।সাবিহ উদ্দিন স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

দীর্ঘদিনের সহকর্মীর মৃত্যুর খবর পেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির অন্যান্য নেতা ইউনাইটেড হাসপাতালে ছুটে যান।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এসব তথ্য জানান। তিনি বলেন, ‘সাবিহ উদ্দিন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।’ জানাজা কোথায় ও কখন হবে, তা পরে জানানো হবে বলে জানান তিনি।

সাবিহ উদ্দিন আহমেদ ১৯৯১ সালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বাধীন সরকারের সময় প্রধানমন্ত্রীর একান্ত সচিব, ২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সময় বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার ছিলেন।

সরকারি চাকরি থেকে অবসরের পর তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত হন।মৃত্যুর আগ পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কূটনৈতিক উইংয়ের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন সাবিহ উদ্দিন আহমেদ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button