জাতীয়বাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সুস্থ হয়ে উঠছেন

আজ বৃহস্পতিবার অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা পরিবারের পক্ষ থেকে জানানো হয়, ডা. মীরজাদী সেব্রিনা ভালো আছেন। তার জ্বর নেই। চিকিৎসকেরা তাকে মাস্ক না পরেই থাকতে বলেছেন। তিনি টেলিভিশন দেখছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সুস্থ হয়ে উঠছেন। পুরোপুরি সুস্থ হয়ে আগামী মাসের মাঝামাঝি তিনি দেশে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে। তার পরিবারিক সূত্র গণমাধ্যমকে এ কথা জানিয়েছে।

আগস্ট মাসের শুরুতে গুরুতর অসুস্থ হলে মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে রাজধানীর একটি বড় হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়া হয়।

সেখানে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। ঐ হাসপাতালে পাঁচবার নেক্রোসেক্টমি করা হয়েছিল। তাকে দীর্ঘদিন ভেন্টিলেশনে রাখা হয়েছিল।

জনস্বাস্থ্যের বিষয়গুলো সহজবোধ্য ও স্পষ্ট করে ব্যাখ্যা করার ক্ষেত্রে মীরজাদী সেব্রিনার সুনাম আছে। মহামারির শুরু দিকে তিনি ছিলেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সেই সময় প্রতিদিন ঠিক দুপুর ১২টায় মহামারির সর্বশেষ পরিস্থিতি ও করণীয় বিষয়ে জানাতে গণমাধ্যমের সামনে হাজির হতেন। নির্দিষ্ট সময়ে উপস্থিতি ও স্পষ্ট বক্তব্যের কারণে মীরজাদী সেব্রিনা জনপ্রিয় হয়ে ওঠেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button