খেলাফুটবলবাংলাদেশযশোর

যশোরের এক কৃষকের আর্জেন্টিনার প্রতি ভালোবাসার নিদর্শন

যশোরে এবার আর্জেন্টিনার পতাকার রঙে নিজের বাড়ি ও প্রাচীর রাঙিয়েছেন সোনা মিয়া নামে এক কৃষক। সোনামিয়া জেলার চৌগাছা ও ঝিনাইদহের মহেশপুর উপজেলার বিবাদমান ৭ গ্রামের কমলাপুর পূর্বপাড়ার বাসিন্দা। বর্তমানে চৌগাছার মধ্যে আসা নিয়ে উচ্চ আদালতে মামলা চলমান।

শনিবার দুপুরে সরেজমিন সোনামিয়ার বাড়িতে গিয়ে দেখা যায় তার নিজের একতলা একটি বাড়ি। বাড়িটির প্রধান প্রবেশ গেইট, বাড়ির প্রাচীর এমন কি রান্নাঘর ও পাকা টয়লেট সবই আর্জেন্টিনার পতাকার রঙে রং করেছেন তিনি।

দুই উপজেলার মধ্যবর্তী ৭ গ্রামের বাসিন্দারা বরাবরই খেলা প্রিয়। সাতগ্রাম জনপদের কমলাপুর গ্রামেরই বাসিন্দা কৃষক সোনা মিয়া। ছোটবেলা থেকেই তিনি ক্রীড়ামোদি এবং বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনার সাপোর্টার। ২০০২ বিশ্বকাপের সময় থেকে নিজের বাড়িতে ওড়ান আর্জেন্টিনার পতাকা। এবার নিজের বাড়িটি রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকা রঙে।

বাড়ির প্রবেশ ফটকের উপরে আর্জেন্টিনা ফুটবল টিমের ছবিসহ প্যানাসাইন, যাতে বিশ্বকাপ ট্রফি নিচ্ছেন যুগের অন্যতম সেরা ফুটবল তারকা লিওলেন মেসি। পাশেই আর্জেন্টিনার পতাকা উড়ছে। এসময় আর্জেন্টিনা ভক্ত সোনা মিয়া ইচ্ছা ব্যক্ত করেন ‘সামর্থ থাকলে কাতারে গিয়ে আর্জেন্টিনার অন্তত একটি ম্যাচ সরাসরি দেখতাম।

সামর্থ না থাকায় নিজের বাড়ি আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়ে দুধের সাধ ঘোলে মেটাচ্ছি’।তিনি আশা করছেন দীর্ঘদিন বিশ্বকাপ না জিতলেও আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিতবে। সোনা মিয়া জানান, গ্রামসহ প্রতিবেশীরা তার এই আর্জেন্টিনার রঙে রাঙানো বাড়ি দেখতে আসছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button