Bangla News

সাকিবকে খেলাতে দুই প্রস্তাব দিয়েছিল কেকেআর, মানেনি বিসিবি!

আইপিএলের এবারের মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে খেলার কথা ছিল সাকিব আল হাসানের। তবে বাংলাদেশের হয়ে খেলার জন্য আইপিএলকে না বলেছেন তিনি। কিন্তু তাকে খেলানোর অনেক চেষ্টা করেছিল কেকেআর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-কে তারা বিশেষ প্রস্তাব পাঠিয়েছিল বলেও জানা গিয়েছে। কিন্তু সেই প্রস্তাব নাকি নাকচ করে দিয়েছিল বিসিবি দাবি আনন্দ বাজারের।

চলতি বছরের ৩১ মার্চ থেকে শুরু হয় আইপিএলের এবারের আসর। ১ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে প্রথম ম্যাচ খেলে কলকাতা। তার আগের দিন, অর্থাৎ ৩১ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শেষ ম্যাচ খেলে বাংলাদেশ। তার পরে আবার ৪ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলছে টাইগাররা।

এদিকে আগামী মে মাসেও বাংলাদেশের সিরিজ রয়েছে। ৯ মে থেকে ১৪ মে পর্যন্ত আয়ারল্যান্ডে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। যেহেতু আইপিএল চলাকালীন বাংলাদেশের খেলা রয়েছে তাই সাকিব ও লিটনকে দলে পেতে নাকি বিশেষ প্রস্তাব দিয়েছিল কেকেআর।

কলকাতার জনপ্রিয় বাংলা পত্রিকা আনন্দবাজার দাবি করছে, কেকেআর বিসিবিকে প্রস্তাব দিয়েছিল, টেস্ট ম্যাচে লিটন দেশের হয়ে খেলুক। কিন্তু সাকিব আইপিএলের শুরু থেকে কেকেআরের হয়ে খেলুক। টেস্ট শেষ হলে লিটন আইপিএলে আসুক। আবার যখন মে মাসে বাংলাদেশ আয়ারল্যান্ডে খেলতে যাবে সেই সময় সাকিব দলের সঙ্গে খেলতে যাক, কিন্তু লিটন কেকেআরের হয়ে খেলুক।

সিরিজ শেষ হয়ে গেলে সাকিব আবার চলে আসুক কলকাতায়। তা হলে দুই পক্ষের সমস্যা মিটে যাবে বলে আশা করেছিল কেকেআর। কিন্তু কলকাতার এই প্রস্তাব মানেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সূত্রের খবর, তারা দেশের দুই ক্রিকেটারকে ছাড়তে চায়নি। এমনকি সাকিবকে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলেও নিয়ে নেয়া হয়। এতে সাকিবের আইপিএল খেলায় সমস্যা হয়। শেষ পর্যন্ত আইপিএল থেকে নাম তুলে নেন সাকিব।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button