Bangla News

আইপিএলে না খেলেও পুরো টাকা পাচ্ছেন উইলিয়ামসন, কী হবে সাকিবের?

এবার নিউজিল্যান্ডের ক্রিকেটার কেন উইলিয়ামসন ও বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান নিজেদের দুর্ভাগা মনে করতেই পারেন। কেননা চোটের কারণে একদিকে যেমন পুরো আসর থেকে ছিটকে গেছেন উইলিয়ামসন, অন্যদিকে এনওসি জটিলতায় না খেলার সিদ্ধান্ত সাকিবের। তবে আইপিএলের পুরো আসরের জন্য ছিটকে গেলেও ফ্র্যাঞ্চাইজির কাছ থেকে চুক্তির পুরো অর্থ পাবেন উইলিয়ামসন।

সাকিবের আইপিএল থেকে সরে দাঁড়ানোর পর অনেকের মনেই প্রশ্ন উঠেছে, না খেলেও কি চুক্তির অর্থ পাবেন সাকিব? উত্তরটা হলো–‘না’। আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালে ফ্র্যাঞ্চাইজিগুলোকে সংশ্লিষ্ট ক্রিকেটারের বেতন দিতে হবে না। দলগুলো কেবল তখনই ক্রিকেটারদের বেতন দিতে বাধ্য থাকবে, যখন ক্রিকেটাররা কয়েকটা ম্যাচে মাঠে নামবে।

তবে প্রতিযোগিতা চলাকালে কোনো ক্রিকেটার চোট পেলে তার চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নিতে হবে ফ্র্যাঞ্চাইজিকে। আর চোটের জন্য সেই ক্রিকেটার যদি আসর থেকে ছিটকে পড়েন তবুও তার সম্পূর্ণ বেতন দিতে হবে। শুধু তাই নয়, যদি কোনো ক্রিকেটার টুর্নামেন্ট চলাকালে জাতীয় দলে খেলতে চলে যান, তাহলে তিনি যে কয়টা ম্যাচ খেলেছেন সেই ম্যাচ অনুসারে বেতন পাবেন।

যদি কোনো ক্রিকেটার পুরো আসরে খেলার জন্য উন্মুক্ত থাকেন, কিন্তু কোনো ম্যাচের একাদশে সুযোগ না পান তবুও তাকে চুক্তির পুরো টাকা দিতে হবে ফ্র্যাঞ্চাইজিকে। অর্থাৎ পুরো আসরে দলের সাথে ডাগআউটে বসে থাকলেও চুক্তির পুরো টাকাটাই পাবেন ওই ক্রিকেটার।

এদিকে সাকিব আল হাসান নিজেই যেহেতু আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন, তাই তিনি কলকাতা নাইট রাইডার্স থেকে বেতন পাবেন না। মূলত, কেকেআরের সঙ্গে সাকিবের দীর্ঘদিনের সুসম্পর্ক থাকায় দুই পক্ষের আলোচনার মাধ্যমেই এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button