Bangla News

তেল বলে হলুদ মেশানো পানি বিক্রি

রাজবাড়ীর বিভিন্ন ইউনিয়নে ভুয়া কোম্পানি চালু করে গ্রামের নারীদের সেলাই প্রশিক্ষণ দেওয়ার কথা বলে তাদের কাছে ১শ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রির নামে হলুদ মেশানো পানি বিক্রি করা হয়েছে। এ ঘটনায় জনতার হাতে ধরা পড়েছেন রাজু (৩০) নামে ওই প্রতারক।

শনিবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ী জেলা সদরের আলিপুর ইউনিয়নের মল্লিকপাড়া গ্রাম থেকে তাকে স্থানীয় গ্রামবাসী হাতে নাতে ধরে ইউনিয়ন গ্রাম পুলিশকে খবর দেয়।

গ্রেপ্তার রাজু রাজবাড়ী জেলা সদরের শহীদওহাবপুর ইউনিয়নের রূপপুর গ্রামের জব্বার মোল্লার ছেলে। এর আগে রাজু তার পরিচয় দেয় যে তার বাড়ি মানিকগঞ্জ জেলার ঘিওর গ্রামে।

পাঁচুরিয়া ইউনিয়নের জগতপুর গ্রামের বিউটি বেগম, ছালেহা বেগম অভিযোগ করে বলেন, এই প্রতারক রাজু আমাদের এলাকায় ২৩ জন নারীকে নিয়ে একটি ফেসবুক গ্রুপ করেছে। সবাইকে নাকি সেলাই প্রশিক্ষণ দেবে। কদিন আগে রাজু বলেছে যে তাদের আতিক কোম্পানি লিমিটেড থেকে ১শত টাকা লিটার দরে সয়াবিন তেল দেওয়া হবে। এ কথা বলে আমাদের প্রত্যেকের কাছ থেকে ১০ লিটার তেল বাবদ ২ হাজার টাকা করে আদায় করেছে। আজ তেল দিতে এসে আমাদের দিয়েছে হলুদ মেশানো গ্যালন ভর্তি পানি। আমরা রাজুর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

আলিপুর ইউনিয়ন পরিষদের দফাদার মো. উজ্জল খান বলেন, গ্রামবাসী এই তেল প্রতারককে আটকের খবর দিলে আমরা তাকে পরিষদের নিয়ে আসি। পরে আমাদের পরিষদের চেয়ারম্যান আবু বক্কার ছিদ্দিকের মাধ্যমে রাজবাড়ী সদর থানা পুলিশে খবর দেওয়া হয়।

আলিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কার ছিদ্দিক জানান, দীর্ঘ দিন ধরে এই প্রতারক রাজু জেলার বিভিন্ন এলাকায় প্রতারণা করে আসছে বলে জানা গেছে। সে গ্রামের অসহায় অল্প শিক্ষিত নারীদের নানাভাবে প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছে। আজকে তাকে আলিপুর ইউনিয়নের মল্লিকপাড়া গ্রাম থেকে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছে।

রাজবাড়ী সদর থানার উপ পরিদর্শক (এসআই) কামরুজ্জামান জানান, প্রতারণার অভিযোগে রাজুকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তার কাছ থেকে প্রতিটি ৩০ লিটার মাপের ৮টি গ্যালন জব্দ করা হয়েছে। যার ভেতরে হলুদ মেশানো পানি। এ ব্যাপারে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button