Bangla News

যেসব কাজে ব্যবহার করতে পারবেন টয়লেট পেপার রোল

লাইফস্টাইল ডেস্ক : ব্যবহার শেষ হলেই টয়লেট পেপার রোল আমরা ফেলে দেই। কিন্তু কাগজে তৈরি এই জিনিসটি ঘরের অনেক কাজে ব্যবহার করা যায়। যেহেতু কাগজে তৈরি তাই ব্যবহারটাও কিছুটা নিরাপদ। কিন্তু কি কাজে লাগাবেন? অবাক হয়েছেন জানি। একটু মনোযোগ দিয়ে দেখুন। জানতে পারবেন এখনই।

কাগজের কলমদানি
বানালে মন্দ হয় না কিন্তু। বাড়িতে এমনিতেও দীর্ঘদিন প্লাস্টিকের কলমদানি রাখলে ময়লা জমে। তাই কাগজের কলমদানি বানালে কদিন পরপর নতুন করে বানানো সুযোগ হবে। কাজটাও তো সহজ। রোলের নিচের অংশে অল্প একটু কেটে নিন। তারপর বাক্স তৈরির মতো ভাঁজ করে আঠা লাগিয়ে নিন। চারদিকে পপসিকেল স্টিক লম্বালম্বি করে আঠা দিয়ে লাগান। আপনি চাইলে রঙিন কাগজ ব্যবহার করতে পারেন। আবার এর উপর অন্য নকশা জুড়ে দেয়ার অনেক সুযোগ আছে। ইউটিউবেই তার ভিডিও পাবেন। বানিয়ে নিন আপনার কলমদানি।

ইলেকট্রিক কর্ডের কাবার্ড
ড্রয়ারে একগাদা তার রাখলেন। ইলেকট্রিক ক্যাবল, চার্জার ক্যাবলসহ আরও কত কি আছে। সেগুলো গুছিয়ে রাখার একটি ভালো জায়গা পেপার রোল। পেপার রোলের ফাঁকা অংশে ক্যাবল গুজে রাখলে প্রয়োজনের সময় খুঁজে পাবেন। তাছাড়া তারের জঞ্জালে ড্রয়ার ভরবে না।

বীজতলা
ঘরের ভেতর চারা গজাতে চাইলে পেপার রোলের মধ্যে মাটি ও সার আটকে দিন। এখানেই বীজ বুনে দিন। কদিন পর চারা বের হলে রোলসহই টবে স্থানান্তর করুন। রোলটা কাগজ হওয়ায় মাটিতেই মিশে যাবে। কোনো ক্ষতিকর উপাদান ছাড়াই টবে চারা রোপনের পথ পাওয়া গেলো।

চুলের ব্যান্ডের আলনা
রোলকে আপনার চুলের ব্যান্ডের আলনা বানিয়ে ফেলুন। একটি রোলে ব্যান্ডগুলো রেখে দিন। প্রয়োজনের সময় খুঁজে পাবেন সহজেই।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button