Bangla News

স্বামী তালাক দেওয়ায় শ্বশুরবাড়ির ১৪টি গরু-ছাগল নিয়ে চম্পট স্ত্রী!

বাংলা ম্যাগাজিন ডেস্ক : স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় এক ব্যক্তির। স্বামী এবং তাঁর পরিবারের এই ‘অপরাধ’ মেনে নিতে পারেননি মহিলা। তাই স্বামীসহ অন্যদের শায়েস্তা করতে একাধিক মামলা করেন তিনি। মামলার টাকা জোগাড় করার জন্য তিনি তাঁর প্রাক্তন স্বামীর গরু-ছাগল চুরি করেছিলেন বলে অভিযোগ। সেগুলি বিক্রি করে যা টাকা পাওয়া যায় তা দিয়েই মামলার কাজ চালাচ্ছিলেন ওই মহিলা।

চুরি যাওয়া গরু এবং ছাগল উদ্ধার করে পুলিশ। তারপরেই এই বিষয়টি জানা যায়। শুক্রবার বরিশালের ঠাকুরবাড়ির রুইয়ারপোল এলাকা থেকে উদ্ধার করা হয় ওই গবাদিপশুগুলি। পুলিশ জানিয়েছে, আট লাখ টাকা মূল্যের তিনটি অস্ট্রেলিয়ান গাভি, একটি বাছুর ও ১০টি ছাগল উদ্ধার করা হয়েছে।

জানা গিয়েছে, সেগুলি বরিশালের লাতু চৌধুরী সড়কের বাসিন্দা আমিনুল ইসলাম শামীমের।

তাঁর প্রাক্তন স্ত্রী শামসুন্নাহার তৃপ্তি । তৃপ্তির বাড়ি বাকেরগঞ্জ এলাকায়। আমিনুলের সঙ্গে বিবাহবিচ্ছেদের পরে তিনি স্বামীর ঘর থেকে ওই পশুগুলি চুরি করেন বলে অভিযোগ। অভিযোগ , এই গরু-ছাগল বিক্রি করার টাকা দিয়ে স্বামীসহ তার পরিবারের সদস্যের বিরুদ্ধে একাধিক মামলা করেন সামসুন্নাহার।

২০০৮ সালে শামীমের সঙ্গে তৃপ্তির বিয়ে হয়। ২০২২ সালে শামীম তাঁকে ‘তালাক’ দেন। কিন্তু ওই বিবাহবিচ্ছেদ আইনসিদ্ধ হয়নি দাবি করে একের পর এক মামলা করেন সামসুন্নাহার। আমিনুল ইসলাম শামীমের দাবি, তাদের দুইটি সন্তান রয়েছে। কিন্তু তৃপ্তির জন্য পরিবারে ঝামেলা লেগেই থাকতো। তা মেটাতে পেরে তিনি বিবাহবিচ্ছেদ করেন। এরপর তৃপ্তির পরিবার একের পর এক মামলা দেওয়া শুরু করে।

শামীমের অভিযোগ, তৃপ্তি এবং তার আত্মীয়রা গরু এবং ছাগল চুরি করে। সেগুলি বিক্রি করে দেয় তৃপ্তির পরিবার। ওই টাকা দিয়েই মামলার কাজ চালাচ্ছিলেন তাঁরা। তিনি তা জানতে পারার পরেই থানায় অভিযোগ দায়ের করেন। সেগুলি কিনেছিলেন রুইয়ার পোল এলাকার বাসিন্দা সৈইজ উদ্দিন হাওলাদার। তিনি জানান, ৪ লাখ ৩০ হাজার টাকায় তিনটি গরু এবং একটি বাছুর কিনেছেন সেগুলি যে চোরাই তাও জানতেন না বলেও দাবি তাঁর।

তিনি জানান, পুলিশ এসে জানিয়ে দেয় সেগুলি চোরাই। যার কাছে তিনি সেগুলি কিনেছিলেন তার নাম পুলিশকে জানিয়েছেন তিনি। কিন্তু টাকার কী হবে তা বুঝতে পারছেন না ওই ব্যক্তি। কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, গরু চুরির পর তিনবার হাত বদল হয়েছে। এই নিয়ে তদন্ত চলছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button