Bangla News

দাবদাহ নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

বাংলা ম্যাগাজিন ডেস্ক : বিদায়ের পূর্বে চৈত্র ফিরেছে তার চেনা রূপে। প্রচণ্ড গরমে রোজাদাররা হাপিয়ে উঠছেন। এর মধ্যেও আবহাওয়া অফিস দাবদাহ নিয়ে দিলো দুঃসংবাদ।

গরম আরও বেড়ে দেশের তিন বিভাগ এবং ১১ জেলার তাপপ্রবাহ ছড়িয়েছে। আগামী দিনগুলোতে গরম আরও বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

শনিবার (৮ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগসহ রাজশাহী, পাবনা, বগুড়া, মৌলভীবাজার, চট্টগ্রাম, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, কক্সবাজার ও বান্দরবান জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামী পাঁচ দিনে তাপমাত্রা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, ৩৬ থেকে ৩৮ ডিগ্রিকে মৃদু, ৩৮ থেকে ৪০ ডিগ্রিকে মাঝারি ও ৪০ ডিগ্রি সেলসিয়াসের চেয়ে বেশি তাপমাত্রাকে তীব্র তাপপ্রবাহ বলা হয়।

শনিবার সন্ধ্যা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button