Bangla News

৫ মাসে যেভাবে ২০ কেজি ওজন কমালেন অভিনেতা সুদীপ মুখার্জী

বিনোদন ডেস্ক : ৫৭ বছর বয়সী শাহরুখ খানকে ‘পাঠান’-এ দেখে গরম লেগেছে সবার। একই বয়সী সালমান খানও সম্প্রতি শার্টলেস অবতারে ঘুম কেড়েছেন অষ্টাদশী তরুণীদের। বলিউড নায়কদের টেক্কা দিয়ে এবার টলিউডপাড়ার বাবা-চাচারা উঠে পড়ে লেগেছেন সুঠাম শরীর গড়তে।

তবে শরীর গড়তে সবসময় যে জিমের সহায় হতে হবে তা নয়, বাড়িতেও শরীরচর্চা করে তাক লাগানো যায়। হাতে-কলমে তারই প্রমাণ দিলেন ওপার বাংলার সুপরিচিত অভিনেতা সুদীপ মুখার্জী। বাড়িতে ব্যায়াম করেই পেশিবহুল চেহারা তৈরি করেছেন তিনি।

সেই পুরুষালি চেহারা গড়ে সুদীপ জীবনে প্রথমবার এমন কাজ করলেন, যা দেখে হতবাক নেটিজেনরা। শুক্রবার ‘ওয়াল্ড হেলথ ডে’তে পরিবারের অনুরোধেই প্রথমবার পোশাকহীন ছবি পোস্ট করে নিজের অঙ্গসৌষ্ঠব তুলে ধরেন এই অভিনেতা।

সুদীপের কথায়, তিনি নিজেও স্বপ্নে কল্পনা করেননি কখনো শার্টলেস ছবি পোস্ট করবেন। কিন্তু অনেক পরিশ্রমের ফসল এই শরীর! ফেসবুক পোস্টে অভিনেতা লেখেন, কীভাবে ৩০ কেজি ওজন ঝরিয়েছেন তিনি, তাও জিমে না গিয়েই।

অভিনেতা লেখেন, ‘হয় তুমি হিরোর মতো মরবে না হলে দেখবে কীভাবে তিলে তিলে তুমি ভিলেন হয়ে যাচ্ছো। যখন ২০২০ সালে লকডাউন শুরু হলো, আমার কাছে দুটি পথ খোলা ছিল, হয় ওজন বাড়াবে নয় তো কমবে। আমি দ্বিতীয়টা বেছে নেই এবং প্রতিদিন ফ্রি-হ্যান্ড এক্সসারসাইজ ও পাওয়ার যোগা শুরু করি। চটজলদি সেটা আমার অভ্যাসে পরিণত হয় এবং মাত্র ৫ মাসে আমি ২০ কেজি ওজন কমাতে সফল হই।’

সুদীপের এই পোস্টে প্রশংসার বন্যা। কেউ লেখেন, ‘এতো দেখছি বাংলার আর্নল্ড শোয়ার্জেনেগার’। আরেকজন লেখেন, ‘সালমান-শাহরুখকে টেক্কা দিতে তৈরি দেখছি’।

বাংলা টেলিভিশন বা ছবিতে দর্শক বহুবার পুলিশের চরিত্রে সুদীপ মুখোপাধ্যায়কে অভিনয় করতে দেখেছেন। বরাবরই সুঠাম চেহারার অধিকারী ছিলেন সুদীপ, তবে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দ্রুত বাড়ছিল ওজন।

কেরিয়ারের শুরুর দিকে বলিষ্ঠ চেহারার জন্য ছবি থেকে ‘রিজেক্ট’ হয়েছেন। কারণ তখন টলিগঞ্জে পেশিবহুল চেহারার চল ছিল না। কাজের চাপে একটা সময় শরীরের যত্ন নেওয়া ছেড়েছিলেন, তখনই ওজন বেড়ে ১১০ কেজিতে দাঁড়ায়। পরে নিজের স্বাস্থ্যের কথা ভেবেই ওজন কমানোর পরিকল্পনা করেন।

লকডাউনে ঘরবন্দি দশায় অবসাদ গ্রাস করছিল সুদীপকে। তখনই ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা করেন অভিনেতা। রাতে বইঠাসা ছোট্ট ঘরের এককোণায় যোগব্যায়াম এবং শরীরচর্চা শুরু করেন। তাতেই ফিটফাট রূপে চমকে দিলেন অভিনেতা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button