Bangla News

লোডশেডিংয়ের সময়টুকু যেভাবে কাটাতে পারেন

লাইফস্টাইল ডেস্ক : প্রকৃতির আলো-অন্ধকারে লোডশেডিংয়ের সময় উপভোগ করা যায়। ধরুন বিদ্যুৎ নেই চোখ বন্ধ করে মন দিয়ে প্রকৃতির শব্দ শুনুন। প্রকৃতিতে ছড়িয়ে আছে হাজারো শব্দ। সেগুলোকে শুনলে মন শান্ত হবে, জানা হবে প্রকৃতিকেও আরও কাছ থেকেও।

এই সুযোগে আবার সঙ্গীর খুঁত ধরতে উঠে পড়ে লেগে যাবেন না, পারিবারিক অশান্তিই তৈরি হবে এতে। পরিবারে সেই কথাগুরো চর্চা জারি রাখুন যেগুলো পরস্পর পরস্পরের প্রতি ভালোবাসা আর শ্রদ্ধার বাহন।

আরও কিছু উপায় জানিয়েছে রোর মিডিয়া-

১. আঁকতে বা লিখতে ভালো লাগে অথবা অন্য কোনো শিল্পচর্চায় নিজেকে নিয়জিত রাখতে চান। কাজের ফাঁকে এই শহরে নিজের জন্য সময় বের করা অসম্ভব কঠিন। তবে এতকিছুর মধ্যেও আপনি যদি নিজের এই সৃজনশীলতার চর্চা অব্যাহত রাখতে চান, লোডশেডিংয়ে এই কাজটিও করতে পারেন। নিজের পছন্দের কাজ করার মাধ্যমে মানসিকভাবে ইতিবাচক ও আনন্দপূর্ণ হয়।

২. হাঁটতে বের হতে পারেন। জনমানুষের সান্নিধ্যে এসে মনটাও বেশ ফুরফুরে হয়ে উঠবে। কে জানে, হয়তো দিনের আলোয় যে রাস্তাকে অনেক চেনা লাগে, সেটাই আবার নতুন করে চিনতে পারবেন। হয়তো নতুন করে ভালো লাগতে শুরু করবে অনেক কিছু।

৩. দিনের বেলায় প্রকৃতির আলোয় ক্যারম বা লুডুর মতো খেলাগুলো যে জমে উঠবে পারিবারিক আয়োজনে তা বলাই বাহুল্য। মাথা খানিকটা বেশি খাটাতে চাইলে দাবাকেও বেছে নিতে পারেন।

৪. পরিবারের সবাইমিলে গল্প করতে পারেন। এমন সব কাজ খুঁজে বের করুন যা আন্তরিকতা বাড়াবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button