Bangla News

ক্রয় মূল্যের থেকে ১০০ শতাংশ লাভে জুতা বিক্রি

বাংলা ম্যাগাজিন ডেস্ক : ক্রয় মূল্যের থেকে ১০০ ভাগ লাভে জুতা ও ৮০ থেকে ৯০ ভাগ লাভে পাঞ্জাবি এবং শাড়ি বিক্রির অপরাধে নোয়াখালী জেলা শহর মাইজদীর সুপার মার্কেটের তিন দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একইসঙ্গে অপর ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সর্তক করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে নোয়াখালী সুপার মার্কেটে এ অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. কাউসার মিঞা। অভিযানে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. শওকত আলী ও সুধারাম মডেল থানা পুলিশ।

সহকারী পরিচালক মো. কাউসার মিঞা বলেন, ঈদকে পুঁজি করে নোয়াখালী শহরের বিভিন্ন শপিংমলে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে ঈদের জামা-কাপড়সহ প্রয়োজনীয় পণ্য বিক্রি করছেন। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানের সময় নোয়াখালী সুপার মার্কেটের আবে, গেট মহল সুজ ও গালিব গার্মেন্টসে গিয়ে অভিযোগের সত্যতা মিলে। যার মধ্যে আবে, গেট মহল সুজ নামে এ দুটি জুতার দোকান ৬৯০ থেকে ৭০০ টাকায় কেনা প্রতি জোড়া জুতা ১৩৫০ থেকে ১৪০০ টাকা বিক্রি করছে।

তিনি আরও বলেন, অপরদিকে একই মার্কেটের গালিব গার্মেন্টস নামের একটি কাপড়ের দোকানে প্রতিটি কাপড় ও পাঞ্জাবি ক্রয়ের থেকে ৮০ থেকে ৯০ ভাগ বেশি মূল্যের স্টিকার লাগিয়ে বিক্রি করছে। প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে এ অভিযোগ প্রমাণ হওয়ায় জুতা দোকানগুলোতে যথাক্রমে পাঁচ হাজার করে ১০ হাজার এবং কাপড় দোকানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। একইসঙ্গে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button