Bangla News

ভিভো X Fold 2: স্যামসাং ফোল্ডেবল ডিভাইসের শক্তিশালী ও যোগ্য প্রতিদ্বন্দী?

ফোল্ডেবল স্মার্টফোনের মার্কেটে ভিভো পিছিয়ে থাকতে চায় না। এর আগে ভিভো তাদের X Fold স্মার্টফোন দিয়ে স্যামসাং এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করার চেষ্টা করেছে। তার ছয় মাসের কম সময়ের মধ্যেই X Fold স্মার্টফোনের একটি আপগ্রেড ভার্সন মার্কেটে নিয়ে আসে ভিভো।

২০২৩ সালে এ কোম্পানি দুটি ফোল্ডেবল ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। একটি ফোন হবে ফ্লিপ স্টাইলের ফর্ম ফ্যাক্টর সহ এবং অন্যটি হবে ফোল্ডেবল স্মার্টফোনের উত্তরসূরি।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে ভিভো X Fold 2 হ্যান্ডসেটের স্পেসিফিকেশনের একটা বড় অংশ ফাঁস হয়েছে। ওই ভিডিও এর স্লাইড দেখে মনে হচ্ছে যে, ভিভোর আসন্ন ফোল্ডেবল ফোনের ডিসপ্লের আকার এবং রেজুলেশনে বড় পরিবর্তন আসার সম্ভাবনা নেই।

ভিভো X Fold 2 স্মার্টফোনটির রেজুলেশন হবে 2160 গুন 1916 পিক্সেল। স্মার্টফোনের ডিসপ্লের রিফ্রেশ হবে ১২০ হার্জ। ১৮০০ নিট পর্যন্ত ব্রাইটনেসের ফিচার পাওয়া যাবে। স্মার্টফোনটিতে 8.03 ইঞ্চির ফোল্ডিং ডিসপ্লে দেওয়া থাকবে। এটির কভার ডিসপ্লে হবে 6.5 ইঞ্চি এবং এটার রেজুলেশন হবে 2520*1080 পিক্সেল। এটির উজ্জ্বলতা হবে ১৬০০ নিট পর্যন্ত।

স্মার্টফোনটিতে Qualcomm Snapdragon 8 Gen 2  চিপসেট ব্যবহার করা হবে। পাশাপাশি UFS 4.0 ইন্টারফেজের স্টোরেজ সিস্টেম এখানে ব্যবহার করা হবে। স্মার্টফোনটির মাধ্যমে আপনি Wi-Fi 7 এবং LPDDR5X সিস্টেমের র‌্যাম এর ফিচার পেয়ে যাবেন।

৪৮০০ মেগাহার্জের ব্যাটারি ভিভো স্মার্টফোনটিকে পাওয়ার প্রদান করবে। পাশাপাশি এখানে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচারও দেওয়া থাকবে। এমনকি ৫০ ওয়াটের ওয়ারলেস চার্জিং সিস্টেমও এখানে যোগ করা হয়েছে।

ভিভো ওয়ারলেস চার্জিং সিস্টেমের ক্ষেত্রে স্যামসাং এবং বাজারে অন্যান্য ফোন থেকে এগিয়ে থাকতে পারে। কেননা Samsung’s Galaxy Z Flip 4 এবং Samsung’s Galaxy Z Fold 4 হ্যান্ডসেটে ২৫ ওয়াটের চার্জিং রেটের ফিচার দেওয়া হয়েছিল। চীনের মার্কেটে নতুন স্মার্টফোনটি শীঘ্রই আত্মপ্রকাশ করবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button