Bangla News

চলছে তীব্র তাপদাহ, সাপাহারে বৃষ্টির জন্য ‘ইস্তেখারার নামাজ’ আদায়

সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ): তীব্র তাপদাহ এবং বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষের জীবন। শুধু মানুষ নয়, এর প্রভাব পড়ছে ফসল থেকে শুরু করে পশু-পাখিদের ওপরও। আর তাই বৃষ্টি কামনা করে ইস্তেখারার নামাজ আদায় করা হয়েছে নওগাঁর সাপাহারে।

আজ সকাল ১০টায় উপজেলা ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতির আয়োজনে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টি ও খরা থেকে বাঁচতে বৃষ্টি কামনায় এই নামাজ আদায় করা হয়। এতে প্রায় ৮ শতাধিক মুসল্লি বিশেষ জামাতে অংশ নিয়ে দুই রাকাত ইস্তেখারার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বৃষ্টি কামনা করে মোনাজাতে অংশ নেন।

মোনাজাত পরিচালনা করেন সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক।

নামাজে অংশ নেয়া মুসল্লিরা বলেন, কিছুদিন ধরেই তীব্র তাপদাহ চলছে। বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে জন জীবন। এছাড়াও এই উপজেলা আমের জন্য বিখ্যাত। এখন প্রতিটি গাছে আমের গুটি ধরে। প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টি ও খরার কারনে গাছ থেকে আম ঝরে যাচ্ছে। সেচ দিয়েও কোন কাজ হচ্ছে না। তাই বৃষ্টির জন্য আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করা হয়েছে।

সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক, এটি মূলত নফল নামাজ। দেশে বালা মসিবত ও অনাবৃষ্টির কারণে আমরা এই নামাজ আদায় করেছি। আল্লাহ চাইলে রহমতের বৃষ্টি হতে পারে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button