Bangla News

আইফোনের নতুন সিরিজকে পরাজিত করবে স্যামসাং গ্যালাক্সি এস২৪!

দ্রুতগতির স্মার্টফোন তৈরি করার ক্ষেত্রে বর্তমানে মার্কেটে প্রতিযোগিতা চলছে। ধারণা করা হচ্ছে যে, স্যামসাংয়ের নতুন galaxy s24 আইফোনকে পরাজিত করতে সক্ষম হবে।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে একটি রিপোর্ট প্রকাশিত হয়। সেখানে মার্কেটে আসন্ন Snapdragon 8 Gen 3 চিপসেট এর কথা উল্লেখ করা হয়েছে। এ প্রসেসর এতটাই শক্তিশালী যে যদি Samsung’s Galaxy S23 স্মার্টফোনের মধ্যে চিপসেটটি বসানো থাকতো তাহলে ৫০ শতাংশ দ্রুতগতির গ্রাফিক্স কার্ডের ফিচার পাওয়া যেত।

বেঞ্চমার্কের রেজাল্টের উপর ভিত্তি করে বলা যায় যে, স্যামসাং ইতোমধ্যে iphone এর a16 চিপসেট থেকে বেটার পারফরম্যান্স করতে সক্ষম হয়েছে। samsung এর জন্য হয়তো এটা বড় বিষয় নয় তবে ভবিষ্যতে তারা আইফোনকে পরাজিত করে আরো সামনে এগিয়ে যাওয়ার সুযোগ পেতে পারে।

অ্যাপল ভবিষ্যতে কী পদক্ষেপ নিবে সেটা স্পষ্ট না হলেও তারা পরবর্তী স্মার্টফোনে a17 বায়োনিক চিপসেট ব্যবহার করতে পারে। আপাতত প্রসেসরের ক্ষেত্রে iphone থেকে Samsung’s Galaxy এর নতুন সিরিজের স্মার্টফোন এগিয়ে থাকছে।

galaxy s23 আল্ট্রা এবং আইফোনের নতুন সিরিজের স্মার্টফোন পর্যবেক্ষণ করে দেখা যায় যে, স্যামসাং অনেক ক্ষেত্রে iphone থেকে ভালো পারফর্ম করছে। samsung এর ফোনের জুম কোয়ালিটি প্রশংসার দাবি রাখে। কিছু কিছু ক্ষেত্রে samsung ফোনের ক্যামরা অসাধারণ ছবি তুলতে সক্ষম হচ্ছে।

তাছাড়া আইফোনের পরবর্তী সিরাজের স্মার্টফোন সবদিক থেকে বেশি চিন্তাকর্ষক হতে যাচ্ছে। এটির ডিজাইন হতে পারে আরও বেশি টেকসই এবং উন্নত।

samsung এর নতুন স্মার্টফোনে আরও বেশি র‌্যাম যোগ করা হতে পারে। পাশাপাশি ১৪৪ হার্জের ডিসপ্লে দেখতে পারবেন। দামের কথা উল্লেখ করলে samsung অ্যাপল থেকে ভালো অবস্থানে রয়েছে। কারণ অ্যাপলের স্মার্টফোন ক্রয় করতে হলে আপনাকে অধিক অর্থ খরচ করতে হবে।

অন্যদিকে samsung তার গ্যালাক্সি এস২৩ সিরিজের সকল স্মার্টফোনে Snapdragon 8 Gen 2 চিপসেট ব্যবহার করেছে। কিন্তু অ্যাপল তাদের a16 টিপসেট শুধুমাত্র দুইটি মডেলে ব্যবহার করেছে। পরবর্তী সময়ে নতুন সিরিজে হয়তো একই পদ্ধতি অনুসরণ করা হবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button