Bangla News

আর্জেন্টিনার ‘নতুন মেসি’কে নিয়ে রিয়াল-পিএসজি’র কাড়াকাড়ি

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান মিডিয়ায় ‘নতুন মেসি’ হিসেবেই তার নামডাক। আর্জেন্টাইনদের কাছে সে ‘এল দিয়াব্লিতো’ বা ছোট অধিপতি। ১৭ বছর বয়সী এই তরুণ প্রতিভার নাম ক্লদিও এচেভেরি। বর্তমানে রিভারপ্লেটের সঙ্গে চুক্তিবদ্ধ আক্রমণভাগের এই ফুটবলারকে দলে ভেড়াতে প্রতিযোগিতায় নেমেছে রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

খবরটি দিয়েছে স্প্যানিশ দৈনিক স্পোর্ত। ২০১৭ সাল থেকে রিভারপ্লেট যুব একাডেমিতে খেলছেন এচেভেরি। আজেন্টাইন ক্লাবটির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ তিনি।

স্পোর্তের খবর, রিয়াল মাদ্রিদ ও পিএসজি আগামী মৌসুমেই এচেভেরিকে দলে ভেড়ানোর প্রতিযোগিতায় নামবে। দলবদল বিষয়ক সংবাদমাধ্যম ফিচাহেসের দাবি, রিয়াল-পিএসজির সঙ্গে এচেভেরিকে বাগিয়ে নেয়ার দৌড়ে রয়েছে প্রিমিয়ার লীগের দল ম্যানচেস্টার সিটিও। তবে আর্জেন্টাইন তরুণকে দলে টানার দৌড়ে রিয়ালই নাকি এগিয়ে।

এচেভেরির ওপর নজর রাখছে রিয়ালের অনুসন্ধানী দল। তার বেশ কয়েকটি ম্যাচের ভিডিও দেখেছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। এচেভেরিকে দলে টানতে প্রয়োজনে রিভারপ্লেট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার টেবিলে বসার আগ্রহও প্রকাশ করেছেন পেরেজ। গত ক্লদিও এচেভেরির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায় রিভারপ্লেট। চুক্তিপত্রে তার রিলিজ ক্লজ মূল্য লেখা আছে ২৫ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ২৮৯ কোটি টাকা। তবে এচেভেরিকে নিয়ে ইউরোপিয়ান ক্লাবগুলোর আগ্রহ বাড়ায় রিভারপ্লেটের চাহিদাও বেড়েছে।

এখন তারা ৫০ মিলিয়ন ইউরো অব্যাহতি মূল্য ধার্য্য করেছে। বর্তমানে অনূর্ধ্ব-১৭ কোপা আমেরিকা খেলতে ইকুয়েডরে আর্জেন্টিনা যুব দলের সঙ্গে আছেন ক্লদিও এচেভেরি। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে আলবিসেলেস্তেদের পরের রাউন্ডে তোলার পেছনে মুখ্য ভূমিকা পালন করেন তিনি। তিনটি করে গোল এবং অ্যাসিস্ট করেন এচেভেরি। ‘নতুন মেসি’ খ্যাত ক্লদিও এচেভেরি লিওনেল মেসির ভক্ত। আর্জেন্টাইন সুপারস্টারকে নিজের আদর্শ মনে করেন তিনি।

গত মাসে পানাম ও কিউরাসাওয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সে সময় জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেছেন এচেভেরি। দেখা করেছেন আইডল মেসির সঙ্গে।

সেই স্মৃতিচারণ করে এচেভেরি বলেছিলেন, ‘বিশ্ব চ্যাম্পিয়ন দলের সঙ্গে ট্রেনিংয়ের দিনটি কখনও ভুলব না। মেসির সঙ্গে দেখা হওয়া স্বপ্নপূরণের মতো। এখনও বিশ্বাস হয় না। তিনি কতটা ভালো মানুষ বলে বোঝাতে পারব না। তিনি সবার জন্য উদাহরণ।’

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button