Bangla News

দোকানে খাঁচার নিচে রশি বেঁধে মুরগির ওজনে কারচুপি

জুমবাংলা ডেস্ক : মুরগির দোকানের ওজন স্কেলের ওপরে রাখা খাঁচা। খাঁচার নিচে বাঁধা রশি। ক্রেতা এলেই বড় খাঁচা থেকে মুরগি ধরে তোলা হয় ওজন স্কেলের খাঁচায়। আর খাঁচার সাথে বাঁধা সেই রশি ধরে টান দিয়ে হুলুস্থুল করে নামিয়ে জবাই করে বুঝে নেন ওজন অনুযায়ী টাকা। এভাবে মুরগির ওজন কারচুপি করতে গিয়ে গত বুধবার দুপুরে ধরা পড়েছে চট্টগ্রামের পটিয়া উপজেলা মুন্সেফ বাজারের সেলিম পোল্ট্রি অ্যান্ড সেলস সেন্টার।

এ অপরাধে দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন পটিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে দোকানি সেলিমকে এ অর্থদণ্ড দেন তিনি।

আজ বুধবার দুপুরে পটিয়া সদরের মুন্সেফ বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে পটিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন। এ সময় পটিয়া থানা পুলিশের উপপরিদর্শক বিভাস কুমার সাহাসহ পুলিশ সদস্যরা সাথে ছিলেন।

সহকারী কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম বলেন, ‘মুরগির দোকানে ওজন করার সময় জীবন্ত মুরগির লাফালাফি বন্ধে খাঁচা ব্যবহার করা হয়। কিন্তু সে খাঁচার নিচে গোপনে বেঁধে রাখা রশি টান দিলেই বেড়ে যাচ্ছে ওজন। ওজনে কারচুপি করায় মুন্সেফ বাজারের সেলিম পোল্ট্রি অ্যান্ড সেলস সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’ জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button