Bangla News

ঈদে মোটরসাইকেল চালকদের জন্য সুখবর

জুমবাংলা ডেস্ক : পদ্মাসেতুতে চলাচল নিষিদ্ধ থাকলেও মোটরসাইকেল চালকদের জন্য সুখবর দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডাব্লিউটিসি)। ঈদুল ফিতর উপলক্ষে মঙ্গলবার (১৮ এপ্রিল) থেকে ফেরিতে পদ্মা নদী পারাপারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মুন্সীগঞ্জের শিমুলিয়া-শরীয়তপুরের মাঝিকান্দি নৌরুটে প্রতিদিন ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দুটি ফেরিতে মোটরসাইকেল পারপার করা হবে। এজন্য প্রতি মোটরসাইকেলের ভাড়া গুনতে হবে ১৫০ টাকা।

শনিবার বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার বিআইডব্লিউটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা ফেরিঘাট ও নৌপথের চ্যানেল পরিদর্শন করেছেন। চ্যানেলের নাব্য সংকট এরই মধ্যে নিরসন হয়েছে। ঈদ উপলক্ষে মিডিয়াম ফেরি কুঞ্জলতা ও কে টাইপ ফেরি কুমিল্লা দিয়ে মোটরসাইকেল পারাপার করা হবে। এরই মধ্যে পন্টুন, চ্যানেলসহ যাবতীয় বিষয় প্রস্তুত করা হবে। তবে চাপ বাড়লে ফেরি সংখ্যা বাড়ানো হবে।

জামাল হোসেন জানান, ঈদ উপলক্ষে দেশের দক্ষিণাঞ্চলের প্রচুর মানুষ এই রুট দিয়ে বাড়ি ফিরবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরিতে মোটরসাইকেল পারাপার অব্যাহত থাকবে। শিমুলিয়ায় মোট চারটি ফেরিঘাটের মধ্যে মোটরসাইকেল পারাপারে ভিআইপি ফেরিঘাট (৪ নম্বর) ব্যবহার করা হবে। ফেরিতে মোটরসাইকেল পারাপারে ভাড়া ১৫০ টাকা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button