Bangla News

অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে সেনা ও বিমান বাহিনীর অংশগ্রহণ

জুমবাংলা ডেস্ক: রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসকে সহায়তার অংশ হিসেবে সেনাবাহিনী ও বিমান বাহিনী পৃথক উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছিল।

সেনাপ্রধানের নির্দেশে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণ কাজে সেনাবাহিনীর ফায়ার ক্রু মোতায়েনের পাশাপাশি অগ্নিকাণ্ড এলাকার ট্রাফিক নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশের (এমপি) সদস্যদের মোতায়েন করা হয়েছিল।

মানবিক সহায়তার অংশ হিসেবে বৈরী পরিস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ওয়াটার বাউজারের মাধ্যমে পানি ও অন্যান্য অগ্নি নির্বাপনের সরঞ্জামাদিসহ সহায়তা প্রদান করে।

এছাড়া যেকোন প্রকার অপ্রত্যাশিত ঘটনা এড়ানোর জন্য পর্যাপ্ত সংখ্যক সেনাসদস্য মোতায়েন করা হয়। উল্লেখ্য গুলশান, বঙ্গবাজার ও নবাবপুরের আগুন নিয়ন্ত্রণেও ফায়ার সার্ভিসের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী সম্মিলিতভাবে কাজ করেছে।

অপরদিকে, নিউ সুপারমার্কেটে (দক্ষিণ পাশের দালানের তৃতীয় তলায়) বিমান বাহিনীর ১০৮ সদস্যের একটি অগ্নি নির্বাপণ ও উদ্ধারকারী দল বিমান বাহিনী প্রধানের নির্দেশক্রমে দুইটি অগ্নি নির্বাপণ যান ও প্রয়োজনীয় উদ্ধার সরঞ্জামাদি নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অগ্নি-নির্বাপণ ও উদ্ধার কার্যক্রম পারিচালনা করে।

অগ্নি-নির্বাপণ ও উদ্ধার কার্যক্রমে বাংলাদেশ বিমান বাহিনীর ০২ টি ইউনিট ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ২৮ টি ইউনিটের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ নৌবাহিনীসহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যৌথ প্রচেষ্টায় আনুমানিক ১১টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এছাড়াও, অগ্নি নির্বাপনে সহায়তার জন্য প্রস্তুত রাখা হয়েছিল বিমান বাহিনীর হেলিকপ্টার।-আইএসপিআর

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button