Bangla News

৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে দুর্দান্ত ফিচারের ফোন আনলো ভিভো

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : ইতিমধ্যেই এই ভিভো টি২ ভারতে লঞ্চ হয়ে গিয়েছে। এই সেটটিতে ৫জি সিমকার্ড সাপোর্ট করতে পারে। সর্বোপরি ২০ হাজার টাকা বাজেটের মধ্যে, এটি একটি লেটেস্ট সেট। ফোনটির ক্যামেরা, ডিজাইন এবং পারফরম্যান্স নিয়ে যথেষ্ট আশাবাদী প্রস্তুতকারী সংস্থা।

চলে এল ভিভোর নতুন ফোন। একাধিক আকর্ষণীয় ফিচার সহ এই স্মার্টফোনটির নাম ভিভো টি২। সবথেকে বড় বিষয় হল যে, ফোনটিতে সাপোর্ট করবে ৫জি সিমকার্ডও।

ইতিমধ্যেই এই ভিভো টি২ ভারতে লঞ্চ হয়ে গিয়েছে। এই সেটটিতে ৫জি সিমকার্ড সাপোর্ট করতে পারে। সর্বোপরি ২০ হাজার টাকা বাজেটের মধ্যে, এটি একটি লেটেস্ট সেট। ফোনটির ক্যামেরা, ডিজাইন এবং পারফরম্যান্স নিয়ে যথেষ্ট আশাবাদী প্রস্তুতকারী সংস্থা। যারা পারফরম্যান্স ওরিয়েন্টেড ফোন খোঁজেন কিংবা গেম খেলতে ভালোবাসেন, তাদের জন্য এটি পছন্দের তালিকায় আসতে পারে। কারণ, এই স্মার্টফোনটিতে আইকিউকিউকিউ জেড৭বৈশিষ্ট্যটিও রয়েছে।

নতুন লঞ্চ করা ভিভো টি২-তে রয়েছে একটি ৬.৩৮-ইঞ্চি এএমওএলইডি ডিসপ্লে ডিসপ্লে, যা ফুল এইচডি রেজোলিউশনে কাজ করতে পারে। প্যানেলের সর্বোচ্চ উজ্জ্বলতা রয়েছে ১৩০০নিটস । যার অর্থ হল, ডিভাইসটিতে একটি উজ্জ্বল স্ক্রিন থাকবে এবং সূর্যের আলোতে সমস্যা হওয়ার কোনও সম্ভাবনাই নেই। সেইসঙ্গে, এই ফোনটিতে রয়েছে ৬জিবি র্যা ম এবং ১২৮ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। এছাড়াও, ৮জিবি র্যা ম ভ্যারিয়েন্টও রয়েছে। মূলত, গ্রেডিয়েন্ট ফিনিশ সহ দুটি রঙে এই ৫জি ফোনটি বাজারে এসেছে।

এছাড়াও, সামনে একটি ওয়াটারড্রপ স্টাইলের নচড ডিসপ্লে রয়েছে। যার মধ্যে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি আলাদা ক্যামেরা রয়েছে। এটি একটি বক্সি ডিজাইনের সঙ্গে তৈরি করা হয়েছে, যা আপাতদৃষ্টিতে একটি ট্রেন্ড হয়ে উঠেছে।

ভিভোর নতুন ফোনটির হুডের নীচে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ এসওসি রয়েছে। যেটি, ২০,০০০ টাকার কম বেশ কয়েকটি মিড-রেঞ্জ ফোনেও ইদানিং ব্যবহার করা হচ্ছে। অত্যন্ত সূক্ষ্ম-টিউনিং এবং সমস্ত ইউনিটের সঙ্গে পাঠানো সফটওয়্যারের দরুণ, প্রতিটি ফোনের পারফরম্যান্স একটু আলাদা। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়েছে। এছাড়াও সংস্থাটি, গ্রাহকদের জন্য একটি মাইক্রো এসডি কার্ড স্লট ব্যবহার করার সুযোগ দিয়েছে। যার ফলে, ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যেতে পারে।

যারা ছবি তুলতে ভালোবাসেন, তাদের জন্যও এই ফোনটি ভীষণই পছন্দের হয়ে উঠতে পারে। নতুন এই সেটটিতে, একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেট রয়েছে। যার মধ্যে ওআইএস সাপোর্ট সহ একটি ৬৪-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে। যেটি একটি ২-মেগাপিক্সেল সেন্সর দ্বারা সাপোর্ট নিচ্ছে। যার ফলে গ্রাহকরা আরও গভীরতার সঙ্গে শট ক্যাপচার করতে পারবেন। এছাড়াও সেলফির জন্য থাকছে একটি ১৬-মেগাপিক্সেল ক্যামেরা।

ভিভো টি২-র ব্যাটারি ক্যাপাসিটি ৪৫০০এমএএইচ। সংস্থার পক্ষ থেকে এই স্মার্টফোনটির সঙ্গে একটি ৪৪ডব্লিউ চার্জারও দেওয়া হচ্ছে।

দামের ক্ষেত্রে একটু পার্থক্য থাকছে। মূলত, ৬জিবি র্যা ম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের জন্য ভারতে এই ফোনটির দাম শুরু হচ্ছে ১৮,৯৯৯ টাকা থেকে। অন্যদিকে, ৮জিবি র্যা ম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের জন্য দাম শুরু হচ্ছে ২০,৯৯৯ টাকা থেকে। লেটেস্ট এই ভিভো ফোনটি, আগামীদিনে ফ্লিপকার্টেও পাওয়া যাবে। আগামী ১৮ এপ্রিল থেকে, এই স্মার্টফোনটি ভিভো ইন্ডিয়া ই-স্টোর এবং ফ্লিপকার্টে পাওয়া যাবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button