Bangla News

আইপিএলে ইতিহাস, বাবার পর খেললো ছেলেও

স্পোর্টস ডেস্ক : ভারতীয় প্রিমিয়ার লিগ- আইপিএলে নতুন ইতিহাসের সৃষ্টি হয়েছে আজ। প্রথমবারের মতো দুই প্রজন্মের দুজন খেললেন আইপিলের ম্যাচ। রবিবার (১৬ এপ্রিল) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে অভিষেক হয়েছে অর্জুন টেন্ডুলকারের। যিনি শচীন টেন্ডুলকারের ছেলে।

আর এই ম্যাচের মধ্য দিয়ে আইপিএল খেলা হয়ে গেল বাবা ও ছেলের। ২০০৮ সাল থেকে ২০১৩ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলেছেন শচীন টেন্ডুলকার। আর দশ বছর পর খেললেন তারই ছেলে।

অবশ্য একই পরিবারের একাধিক সদস্যের আইপিএলে খেলার ঘটনা বেশ কয়েকটি আছে। যেমন ইরফান পাঠান এবং ইউসুফ পাঠান খেলেছেন। এখন খেলছেন হার্দিক পান্ডিয়া এবং ক্রুণাল পান্ডিয়া। এছাড়া মার্কো জানসেন এবং ডুয়ান জানসেনও আইপিএলে খেলেছেন।

তবে বাবা-ছেলের আইপিএল খেলার ঘটনা এটাই প্রথম। সেটাও আবার একই ফ্র্যাঞ্চাইজির হয়ে।

মুম্বাইয়ের হয়ে শচীন টেন্ডুলকার মোট ৭৮টি ম্যাচ খেলেছেন। নেতৃত্বও দিয়েছেন মুম্বাইকে। ২০২১ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটার অর্জুন। প্রথম বছর কোনো ম্যাচ খেলতে পারেননি। গত বছরও মাঠে নামার সুযোগ পাননি। দীর্ঘ প্রতীক্ষার শেষ হলো আজ।

২৩ বছর বয়সী অর্জুনের অভিষেক হয়ে গেল আইপিএলে। নিলাম থেকে অর্জুনকে ৩০ লক্ষ রুপিতে দলে নিয়েছিল মুম্বাই। অভিষেক ম্যাচে ২ ওভারে ১৭ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন অর্জুন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button