Bangla News

বৃষ্টিপ্রার্থনায় রাজধানীর আফতাবনগরে ‘ইসতিসকার নামাজ’ আদায়

জুমবাংলা ডেস্ক: তীব্র তাপদাহ এবং বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষের জীবন। শুধু মানুষ নয়, এর প্রভাব পড়ছে ফসল থেকে শুরু করে পশু-পাখিদের ওপরও। আর তাই বৃষ্টিপ্রার্থনায় আজ সকালে রাজধানীর আফতাবনগরে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে।

সারাদেশে বয়ে যাওয়া তীব্র দাবদাহ থেকে মুক্তি পেতে এবং মহান আল্লাহর কাছে বৃষ্টি কামনা করার জন্য সালাতুল ইসতিসকা পড়ার আহ্বান জানিয়েছিলেন জনপ্রিয় ইসলামী আলোচক আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।

রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৭টা এক মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লেখেন, ‘সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় আফতাবনগর এল ব্লক খেলার মাঠে ইস্তিসকার সালাত অনুষ্ঠিত হবে ইন-শা-আল্লাহ। (কমেন্টে গুগল লোকেশন) যাদের সুযোগ আছে, অংশগ্রহণ করি।’

তিনি আরও লেখেন, গরমের তীব্রতা চরমে পৌঁছেছে। জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এরকম পরিস্থিতিতে রাসূলুল্লাহ (সা.) লোকদের নিয়ে ইস্তিসকার (বৃষ্টি প্রার্থনা) সালাত আদায় করতেন। বর্তমান অনাবৃষ্টির সময়ে প্রিয়নবী (সা.)-এর অপ্রচলিত সুন্নাহটি পুনরুজ্জীবিত করা সময়ের দাবি।

সোমবার সকাল ১০টার দিকে আফতাবনগর এল ব্লকের খেলার মাঠে এই নামাজ আদায় করেন আলেম উলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা। শায়েখ আহমাদুল্লাহ এ বিশেষ নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড গরম। এই গরমে মানুষ অতিষ্ঠ। এই মৌসুমে এমন গরম আগে কখনো দেখিনি। প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও দোয়া মোনাজাত করা হয়। আল্লাহ যেন রহমত নাজিল করেন, এটিই আমাদের উদ্দেশ্য।শায়খ আহমাদুল্লাহর আহ্বানে নির্দিষ্ট সময়ে আজ এই অনেক মুসল্লি অংশ গ্রহণ করেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button