Bangla News

২০ হাজার টাকার কম দামে পাবেন দুর্দান্ত ফিচারের এই ৫জি স্মার্টফোনগুলি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : এখন ভারতে ৫জি ফোনের রমরমা। একাধিক কোম্পানি ইতিমধ্যেই তাদের ৫জি ফোন ভারত লঞ্চ করেছে। সাধারণ মানুষের ধারণা রয়েছে ৫জি ফোন মানেই আকাশছোঁয়া দাম। তবে ভারতের বাজারে বেশ কিছু ৫জি ফোন পাওয়া যায় যাদের দাম ২০ হাজার টাকার মধ্যে। এই তালিকায় কোন কোন সংস্থার কোন কোন ৫জি ফোন রয়েছে, একনজরে দেখে নেওয়া যাক।

পোকো এক্স৫ ৫জি- পোকো এক্স৫ ৫জি ফোনের দাম ১৬,৯৯৯ টাকা। এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়াও পোকো এক্স৫ ৫জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও রয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

আইকিউওও জেড৭ ৫জি- ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও সংস্থার এই ফোনের দাম ১৮,৯৯৯ টাকা। এই ফোনে কী কী ফিচার রয়েছে দেখে নেওয়া যাক। আইকিউওও জেড৭ ৫জি ফোনে রয়েছে একটি কমপ্যাক্ট AMOLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়াও এই ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ এবং সেখানে ৬৪ মেগাপিক্সেলের মেন সেনসর রয়েছে। এছাড়াও আইকিউওও সংস্থার এই ফোনে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৯২০ প্রসেসর রয়েছে। এছাড়াও রয়েছে ৪৪ ওয়াটের FlashCharge সাপোর্ট।

ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ টার্বো- ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ টার্বো ফোনের দাম ভারতের বাজারে ১৯,৯৯৯ টাকা। এই ফোন অফারে পাওয়া যাবে ১৭,৯৯৯ টাকায়। এই ফোনে রয়েছে ৫০০০০ এমএএইচ ব্যাটারি। ২০ হাজার টাকার কম দামের এই ৫জি ফোনে রয়েছে মিডিয়াটেক ডিমেনসিটি ১০৮০ প্রসেসর, ৬.৭৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ, ট্রিপল �

মোটো জি৭৩ ৫জি- মোটোরোল ‘জি’ সিরিজের এই ৫জি ফোনের দাম ১৮,৯৯৯ টাকা। অর্থাৎ ২০ হাজার টাকার কমেই ভারতে পাওয়া যাবে এই ৫জি ফোনগুলি। মোটোরোলা ‘জি’ সিরিজের এই ফোন বেশ জনপ্রিয় ভারতের বাজারে। মোটো জি৭৩ ৫জি ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ এবং আলট্রা ওয়াইড লেন্স রয়েছে এই ফোনে।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি- ওয়ানপ্লাসের এই ফোনের দাম ১৯,৯৯৯ টাকা। এই ফোনে রয়েছে ৬.৭২ ইঞ্চির এলসিডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ১০৮ মেগাপিক্সেলের মেন রেয়ার ক্যামেরা সেনসর, ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button