Bangla News

ঢাকায় যেদিন বৃষ্টি হতে পারে, জানালো আবাহাওয়া অধিদপ্তর

জুমবাংলা ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে বইছে বইছে তাপপ্রবাহ। প্রচণ্ড গরমে হাঁসফাঁস অবস্থা রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষের। ইতোমধ্যে রাজধানী ঢাকাসহ কিছু অঞ্চলে তাপমাত্রা নতুন রেকর্ড তৈরি করেছে।এর মধ্যেই সোমবার সন্ধ্যায় সিলেটে খানিকটা বৃষ্টি হয়েছে। আজও দেশের বিভিন্ন স্থানে কিছুটা বৃষ্টি হতে পারে বলে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর। তবে, রাজধানী ঢাকায় আপাতত বৃষ্টির কোনো সুখবর নেই। ঢাকায় আগামী শুক্র ও শনিবার সামান্য বৃষ্টির হওয়ার সম্ভাবনা আছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে, তবে সিলেট ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলা সমূহের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এবং ময়মনসিংহ, চাঁদপুর, কক্সবাজার, খাগড়াছড়ি ও পটুয়াখালী জেলাসমূহ এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অবশিষ্টাংশসহ ঢাকা, রংপুর ও সিলেট বিভাগসমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিন সকাল সাতটায় ঢাকা ও এর আশপাশের এলাকার আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি তুলে ধরেছে আবহাওয়া অধিদপ্তর । সেখানে দেখা যাচ্ছে, সকাল ছয়টায় তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বেলা বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা। গতকাল ঢাকার তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজরুল রশীদ সাংবাদিকদের বলেন, “শুক্র ও শনিবার রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টি হবে সামান্য। আজ ও আগামীকাল ঢাকার তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। এ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করতে পারে।”

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button