Bangla News

দরকারি ৫টি ওয়েবসাইট, যা অনেকেই জানেন না

লাইফস্টাইল ডেস্ক : আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন কাজে স্মার্ট ফোন প্রয়োজন হয়। অফিস, স্কুল, কলেজ কিংবা কোনো সরাসরি ফরম পূরণে দরকারি কাজগুলো করতে স্মার্ট ফোন প্রয়োজন হয়। যেমন কোনো ক্ষেত্রে ফরম পূরণে আমাদের নির্দেশনা মোতাবেক ঐ সাইজের ছবি দিতে হয়। যা বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে সহজে করা যায়। কোনো ধরণের সফটওয়্যার কিংবা অ্যাপ ব্যবহার না করে গুরুত্বপূর্ণ কাজগুলো করার ৫টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিই—

remove.bg
আমরা কমবেশি সকলেই এই ওয়েবসাইট সম্পর্কে জানি। এই ওয়েবসাইটের মাধ্যমে কোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমোভ করা যায়। ছবি সাবজেক্টকে রেখে ব্যাকগ্রাউন্ড রিমোভ করে ছবিকে jpg থেকে pngতে রূপান্তর করা যায়। তাছাড়া ব্যাকগ্রাউন্ড রিমোভ করার পর ছবির ব্যাকগ্রাউন্ডে নীল, সাদাসহ বিভিন্ন রঙের ব্যাকগ্রাউন্ড দেয়া যায়। অর্থাৎ, দাপ্তরিক কাজের জন্য একদম প্রস্তুত ছবি।

picresize.com
অনেক সময় আমাদের দাপ্তরিক কাজে নিজের ছবি দিতে হয়। কিন্তু আমাদের ফোনে থাকা ছবিগুলো অনেক সময় সাইজ বেশি হয় বা রেজুলেশন ঠিক থাকে না। যা এই ওয়েবসাইটে সম্পাদনা করা যায়। ধরুন, আপনার ৩০০x৩০০ ছবি প্রয়োজন।

এই ওয়েবসাইটে আপনার ছবি ইনপুট করবেন তারপর সাইজ ৩০০x৩০০ দিলেই আপনাকে এই সাইজের আউটপুট দিবে। তাছাড়া ছবির বিভিন্ন ফাইল কনভার্ট করা যায় এই ওয়েবসাইটে। jpg থেকে PNG, BMP থেকে jpg, gif থেকে jpg।

online-convert.com
এই ওয়েবসাইটটি খুব গুরুত্বপূর্ণ একটি সাইট। এখানে প্রায় সবধরনের ফাইল কনভার্ট করা যায়। PDF থেকে jpg, PDF থেকে Excel সহ সফটওয়্যার কনভার্ট, অডিও কনভার্ট, জিপ ফাইলকে আনজিপ করার মতো গুরুত্বপূর্ণ কাজ করা যায়।

virustotal.com
আজকাল সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরণের লিংক, ফাইল স্প্যামাররা শেয়ার করে। সেসব ফাইলের ফাঁদে পড়ে লোকজন নিজেদের গুরুত্বপূর্ণ তথ্য হারায়। যেমন ব্যাংক একাউন্টের ডাটা, ফেসবুক পাসওয়ার্ড ইত্যাদি।

এসব লিংকে ক্লিক করার আগে এই ওয়েবসাইটে একবার যাচাই করে নিন। কেননা এই ওয়েবসাইটে লিংকে কোনো ভাইরাস থাকলে তা ডিটেক্ট করে দেয়। তাছাড়া যেকোনো ফাইল ও স্ক্যান করা যায়।

en.savefrom.net
অনেক সময় ইউটিউবের বিভিন্ন ভিডিও আমাদের প্রয়োজন হয়। এসব ভিডিও ডাউনলোড করে স্টোরেজে আনতে হয়। যার জন্য এই ওয়েবসাইট। এই ওয়েবসাইটে শুধু ইউটিউব নয়, এখানে ফেসবুক, টুইটার’সহ সোশ্যাল মিডিয়ার ভিডিও ডাউনলোড করা যায়। এখানে শুধু ওই ভিডিওটির লিংক পেস্ট করতে হবে। তারপর নিজের ইচ্ছেমত রেজুলেশনে ডাউনলোড করা যায়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button