Bangla News

স্যামসাংকে পেছনে ফেলে আইফোন ১৫ আল্ট্রা হবে নতুন জুম কিং?

সাম্প্রতিক সময়ে জনপ্রিয় স্মার্টফোন ব্র‍্যান্ড আপল এর নতুন ফোন নিয়ে অবাক করে দেওয়ার মত তথ্য ফাস হয়েছে। এ সমস্ত গুজব সত্য হলে স্যামসাংকে ও অনেক ক্ষেত্রে পেছনে ফেলে দিতে পারবে আপল।iPhone 15 Ultra বা iPhone 15 Pro Max হ্যান্ডসেট নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য নির্ভরযোগ্য সোর্স থেকে এসেছে।

আইফোন ১৫ আল্ট্রাতে ভ্যারিয়েবল জুম লেন্স সহ একটি টেলিফটো ক্যামেরা থাকবে। প্রথমবারের মতো অ্যাপল তার মোবাইলের ক্যামেরা বিভাগে ভ্যারিয়েবল লেন্সগুলিকে একীভূত করতে যাচ্ছে। এই গুজব সত্য হলে, অ্যাপল ও স্যামসাং এর মধ্যে প্রতিযোগিতায় তীব্র হবে।

ক্যামেরার জুম সক্ষমতার কথা বললে বর্তমানে স্যামসাং আপল থেকে বেশ এগিয়ে আছে। তাদের এস২৩ আলট্রা স্মার্টফোনে ১০ গুণ অপটিকাল জুম সেন্সরের ফিচার দেওয়া হয়েছে। কিন্তু আপলের সর্বশেষ স্মার্টফোনের জুম সক্ষমতা স্যামসাং এর কাছাকাছি ছিলো না।

Samsung ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, Galaxy S24 Ultra তার ক্যামেরা বিভাগকে সর্বোচ্চ স্তর পর্যন্ত নিয়ে যাবে। এই নতুন ফোনটিতে ভ্যারিয়েবল জুম ক্যামেরা থাকবে এবং Galaxy S23 Ultra-তে উপস্থিত জুম ক্যামেরাগুলির একটি বাদ যেতে পারে। দেখে মনে হচ্ছে অ্যাপল আইফোন ১৫ আল্ট্রা একই পদ্ধতি অনুসরণ করবে।

স্মার্টফোন জগতে ভেরিয়েবল জুম কোনো নতুন প্রযুক্তি নয়। উদাহরণস্বরূপ, Sony Xperia 1 III স্মার্টফোন ফোকাল দৈর্ঘ্যের মধ্যে স্যুইচ করতে পারে যা আপনাকে দুটি ভিন্ন লেভেলের জুম দেয়। এমনকি আপনি এই দুটি লেভেলের মধ্যে ডিজিটালি জুম করতে পারেবেন।  যাইহোক, Sony Xperia 1 IV এর ক্যামেরা একটি পূর্ণ আকারের জুম লেন্সের মতো কাজ করে৷

যদিও আইফোন 15 আল্ট্রার ভেরিয়েবল জুম ক্যামেরার সঠিক বিবরণ এখনও অস্পষ্ট। তবে এটি বলা নিরাপদ যে,  প্রযুক্তিটি আমরা আগের ফোনগুলিতে যা দেখেছি তার চেয়ে আরও উন্নত হবে। জুম করার সক্ষমতার ক্ষেত্রে সম্ভবত আপনি এবার রেভুলেশন দেখতে পারবেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button