Bangla News

কোয়ালিফাই না করেও বিশ্বকাপের মূল মঞ্চে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে আসন্ন অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপের স্বাগতিক হিসেবে আর্জেন্টিনার নাম ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)। এতে করে কোয়ালিফাই না করেও টুর্নামেন্ট খেলার সুযোগ পেল আলবিসেলেস্তেরা। মঙ্গলবার (১৮ এপ্রিল) লাতিন আমেরিকার দেশটির নাম ঘোষণা করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

এর আগে এই টুর্নামেন্টটির স্বাগতিক ছিল ইন্দোনেশিয়া।

আগামী ২০ মে থেকে মাঠে গড়ানোর কথা এই আসর। তবে টুর্নামেন্টে ইসরাইলের অংশ নেয়াকে কেন্দ্র করে ইন্দোনেশিয়ায় অস্থিরতা তৈরি হয়। যার ফলে দেশটি থেকে একেবারে শেষ মুহূর্তে এসে সরিয়ে নেয়া হয় বিশ্বকাপ।
ইন্দোনেশিয়া থেকে বিশ্বকাপ সরিয়ে নেয়ার বিষয়ে ফিফার বিবৃতির পরপরই বিশ্বকাপ আয়োজক হতে আগ্রহ প্রকাশ করে মেসির দেশ আর্জেন্টিনা। আর নাম দেয়ার নির্ধারিত সময়ের মধ্যে কেউ আগ্রহ না দেখানোয় আর্জেন্টিনা এবারের আসরে আয়োজক হচ্ছে তা অনুমেয় ছিল। বাকি ছিল আনুষ্ঠানিক ঘোষণার। অতঃপর আজ (মঙ্গলবার) ফিফা চূড়ান্তভাবে আর্জেন্টিনার নাম ঘোষণা করল।

চলতি বছরের ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত টুর্নামেন্টটি চলবে। এর আগে আগামী ২১ এপ্রিল সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হবে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে জানান, আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে এই বছরের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে। ফুটবল বিশ্বের বর্তমান চ্যাম্পিয়নরা ভবিষ্যতের সুপারস্টারদের জন্য তাদের দুয়ার খুলে দিয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button