Bangla News

বৃষ্টি নিয়ে বড় সুখবর

জুমবাংলা ডেস্ক : কয়েকদিনের টানা প্রচণ্ড গরমে অতিষ্ঠ মানুষ। এরমধ্যে কিছু এলাকার আকাশ মেঘলা হলেও সিলেটের কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি ছাড়া আর কোথাও বৃষ্টির দেখা মেলেনি। এখনও দেশের অনেক অঞ্চলের ওপর দিয়ে বইছে দাবদাহ। গত দুই দিনের তুলনায় তাপমাত্রা বেশ খানিকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৪২ ডিগ্রি সেলসিয়াস, গতকাল যা ছিল পাবনায় ৪৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে যেসব এলাকায় দাবদাহ বইছে আগামীকাল (১৯ এপ্রিল) পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় ঢাকার তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, আজ তা কমে ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।

ঢাকা ছাড়া ময়মনসিংহে গতকাল তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস, আজ তা কমে ৩৪ দশমিক ৫, রংপুরে ছিল ৩৯ দশমিক ২, আজ তা কমে ৩৬ দশমিক ৬, সিলেটে ছিল ৩৬ দশমিক ২, আজ ৩৫ দশমিক ৫, চট্টগ্রামে ছিল ৩৩ দশমিক ৭, আজ কিছুটা বেড়ে ৩৪, খুলনায় ছিল ৩৮ দশমিক ৮, আজ ৩৭ দশমিক ৫ এবং বরিশালে ছিল ৩৬ দশমিক ৭, আজ তা ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই হিসেবে সব মিলিয়ে ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে সারা দেশে।

আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও বলা হয়, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসমূহের ওপর দিয়ে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ, চাঁদপুর, কক্সবাজার, খাগড়াছড়ি ও পটুয়াখালী এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অবশিষ্টাংশসহ ঢাকা, রংপুর ও সিলেট বিভাগগুলোর ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button