Bangla News

ইসরাইল-আমেরিকাকে যে বার্তা দিল ইরান

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের সশস্ত্র বাহিনী দিবসে ইসরাইল ও আমেরিকাকে বিশেষ বার্তা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। আজ মঙ্গলবার জাতীয় সশস্ত্র দিবস উপলক্ষ্যে আয়োজিত সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় তেল আবিব ও ওয়াশিংটনকে হুশিয়ারি দেন তিনি।

প্রেস টিভি জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট রাইসি বলেছেন, বর্ণবাদী ইসরাইল যদি ইরানের বিরুদ্ধে সামান্যতম কোনো ভুল পদক্ষেপ নেয়, তাহলে তেল আবিব এবং হাইফা নগরীকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, ইরানের যে সামরিক সক্ষমতা রয়েছে তা নিজস্ব প্রযুক্তির উপর ভিত্তি করে গড়ে উঠেছে। শত্রুরা, বিশেষ করে ইহুদিবাদী ইসরাইল এই বার্তা গ্রহণ করতে পারে যে, তাদের সামান্যতম ভুলের কঠোর জবাব দেবে ইরানের সামরিক বাহিনী। যার পরিণতিতে তেল আবিব ও হাইফা নগরী মাটির সঙ্গে মিশে যাবে।

অপরদিকে যুক্তরাষ্ট্রের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে ইরানের প্রেসিডেন্ট বলেন, আজকের কুচকাওয়াজের অনুষ্ঠান থেকে আমেরিকান সেনাদের জন্য বার্তা হচ্ছে- তাদেরকে অবশ্যই যত তাড়াতাড়ি সম্ভব এই অঞ্চল ছেড়ে চলে যেতে হবে। মার্কিন সেনাদের নিজেদের স্বার্থেই এই অঞ্চল ছাড়তে হবে।

ইব্রাহিম রাইসি আরও বলেন, মার্কিন সেনাদের উপস্থিতির কারণে এই অঞ্চলের নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। অথচ ইরানের সেনারা যেখানে অবস্থান করছে, সেখানে শান্তি বিরাজ করছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button