Bangla News

লোডশেডিং বন্ধে বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রীর ফোন

জুমবাংলা ডেস্ক : সিলেটসহ সারাদেশে লোডশেডিং অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। দিনে ৮-১০ ঘণ্টা বিদ্যুৎ থাকেনা। প্রচণ্ড তাপদহের মধ্যে বিদ্যুৎ না থাকায় সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। ব্যাহত হচ্ছে সিলেটবাসীর জীবনযাত্রা। তীব্র গরমে বাইরে বের হওয়া যেমন দায় হয়ে পড়েছে তেমনি বিদ্যুতের অভাবে ঘরে থাকাও কঠিন হয়ে উঠেছে। বিশেষ করে তারাবির নামাজ আদায় ও ইফতার-সেহেরি খেতে বিড়ম্বনার শিকার হচ্ছেন।

বিদ্যুৎ সরবরাহ বৃদ্ধি ও লোডশেডিং বন্ধ করে দুর্ভোগ লাঘবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদকে ফোন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তারপরও অবস্থার কোনো উন্নতি নেই। তাই পররাষ্ট্রমন্ত্রী মোমেন বিদ্যুৎ নিয়ে ভোগান্তির শিকার হওয়ায় দুঃখপ্রকাশ করেন এবং সংকটে ধৈর্য ধারণের অনুরোধ জানান।

পররাষ্ট্রমন্ত্রীর ফোনের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, প্রচণ্ড তাপদহে ব্যবহার বৃদ্ধি ও কয়েকটি কেন্দ্রে উৎপাদন ব্যাহত হওয়ায় চাহিদামত বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না। ত্রুটি দ্রুত সারিয়ে নেওয়ার কাজ চলছে। কয়েকদিনের মধ্যে বিদ্যুৎ সংকট কেটে যাবে।

জানা যায়, বর্তমানে সিলেট মহানগরীতে প্রতিদিন ২২০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা। এর বিপরীতে প্রতিদিন সরবরাহ করা হচ্ছে বর্তমানে ১৩০ থেকে ১৪০ মেগাওয়াট। প্রতিদিন ৮০ থেকে ৯০ মেগাওয়াট বিদ্যুতের ঘাটতি থেকে যাচ্ছে।

এদিকে সিলেট মেট্রোপলিটন চেম্বারের পক্ষ থেকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বরাবরে স্মারকলিপি দেওয়া হয়। সিলেট মেট্রোপলিটন চেম্বারের সভাপতি আফজাল রশীদ চৌধুরী স্বাক্ষরিত স্মারকলিপি পিডিবি সিলেটের প্রধান প্রকৌশলীর কাছে পাঠানো হয়।

এতে বলা হয়, বিগত কয়েক বছর করোনা ও বৈশ্বিক অর্থনৈতিক মন্দার কারণে ব্যবসায়ীরা অতিমাত্রায় ক্ষতিগ্রস্ত হয়েছে। তারা অতি আশা নিয়ে এ বছরের ঈদুল ফিতরে একটু ভালো ব্যবসা করার আশায় রয়েছেন। কিন্তু অসহনীয় গরম ও ঘনঘন লোডশেডিং এর কারণে জনজীবন অতিষ্ঠ ও দিশেহারা। তীব্র গরমে বিদ্যুৎ না থাকার কারণে ক্রেতা ব্যবসা প্রতিষ্ঠান ও সুপারশপগুলোতে ঢুকতে ভয় পান।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, ব্যবসায়ীরা সবচেয়ে বেশি বিপাকে। নগরীর একটি মার্কেটের ব্যবসায়ীরা মার্কেট বন্ধ করে প্রতিবাদ করতে চেয়েছিলেন। এমন পরিস্থিতি চলতে থাকলে ব্যবসায়ীদের ধৈর্যের বাঁধ ভেঙে যাবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button