Bangla News

শীঘ্রই বাজারে আসবে অ্যাপলের ভাঁজযোগ্য আইফোন?

আইকনিক মটোরোলা রেজারের মতো ভাঁজ করা যায় এরকম একটি আইফোন ফ্লিপ তৈরি করতে পারে অ্যাপল। অনেক বিশ্লেষক ভাঁজযোগ্য আইপ্যাড বাজারে আসতে পারে বলে ধারণা করছেন। একটি ভাঁজযোগ্য অ্যাপল ডিভাইসের প্রত্যাশা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

ব্লুমবার্গের মার্ক গুরম্যান বলেছেন যে, অদূর ভবিষ্যতে অ্যাপলের ফোল্ডেবল বা ফ্লিপ ডিভাইস (২০২৩ সালের প্রথম দিকে) লঞ্চ হবে বলে আশা করছি না। একটি বিশ্লেষক সংস্থা ভবিষ্যদ্বাণী করেছে যে, অ্যাপল সম্ভবত ২০২৪ সালের মধ্যে একটি ভাঁজযোগ্য আইপ্যাড চালু করবে।

এর আগে অ্যাপল ভাঁজযোগ্য ডিভাইস নিয়ে একাধিকবার পেটেন্ট দায়ের করেছে। আগ্রহ থাকা সত্ত্বেও একটি ভাঁজযোগ্য ডিভাইস বাজারে আনেনি অ্যাপল। সেই নথিগুলিতে ইউনিক ডিজাইনের নকশা দেখতে পাওয়া যায়। 

তবে অ্যাপলের ফোল্ডেবল ডিভাইস বাজারে আসলেও তা সস্তা হবার কোন সম্ভাবনা নাই। ১০০০ ডলারের কমে আপনি এই ডিভাইস ক্রয় করতে পারবেন না ‌‌। এমনকি দাম ১৫০০ বা ২০০০ ডলারের মতো হতে পারে।

তাদের বাসযোগ্য স্মার্টফোন ক্ল্যামশেল ডিজাইনের হতে পারে যেখানে একটি স্ক্রিন দুই ভাগে বিভক্ত করার ফিচার থাকবে। স্মার্টফোনের ডিসপ্লের সাইজ বড় হতে পারে যেন গেম খেলা, সিনেমা দেখা, ও মাল্টিটাস্কিং এর কাজ সহজ হয়।

অ্যাপল তারা ডিভাইসে সবসময় নতুন ইনোভেশন নিয়ে আসার সক্ষমতা রাখে ‌‌। তাদের ফোল্ডেবল ডিভাইসে এরকম কিছু দেখা যেতে পারে। বিশ্লেষক মিং-চি কুও মনে করেন যে, অ্যাপলের ডিসপ্লে ৮ ইঞ্চির মতো হতে পারে। ওএলইডি প্যানেলের স্ক্রিন এখানে ব্যবহার করা হবে।

আইফোনের ফ্লিপ ফোনটি হয়তো দূর থেকে দেখতে একটি সাধারণ ফোনের মত মনে হতে পারে। এখানে উলম্বভাবে ভাঁজ করার ফিচার থাকবে। পাশাপাশি বাইরের সাইডে একটি ছোট স্ক্রিন অন্তর্ভুক্ত করা হতে পারে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button