Bangla News

চেলসিকে উড়িয়ে সেমির টিকেট কাটলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আজ চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজ থেকে ২-০ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এর আগের লেগেও ২-০ গোলে জিতেছিল রিয়াল। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে দাপুটে জয় নিয়ে শেষ চারে উঠে গেল তারা।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের শুরুতে চেলসি ঘরের মাঠের সুবিধা নিয়ে এগিয়ে যেতে চেয়েছিল। আক্রমণেও তারা অনেকটা এগিয়ে ছিল। ১০ মিনিটে ১২ গজ বক্সে বল পেয়েও কাজে লাগাতে পারেননি চেলসির মিডফিল্ডার কন্তে। অল্পের জন্য তার ভলি দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

এর ঠিক দশ মিনিট পর প্রথম সুযোগ পায় রিয়াল। দানি কারবাহালের কাছ থেকে বল পেয়ে ডান পায়ে দারুণ শট নিয়েছিলেন রদ্রিগো। কিন্তু ব্রাজিলিয়ান তরুণ তারকার শট কাছের পোস্টে লেগে বাইরে বেরিয়ে যায়।

প্রথমার্ধের শেষ মিনিটে চেলসিকে গোলবঞ্চিত করেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া। জেমসের নিচু ক্রসে ছয় গজ বক্সে বল পেয়েছিলেন মার্ক কুকুরেল্লা। কিন্তু তার শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন রিয়ালের বেলজিয়ান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে চেলসির কপাল পোড়ে রদ্রিগোর গোলে। ৫৮তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের বাড়িয়ে দেওয়া বল ছয় বক্স থেকে জালে পাঠান রিয়ালের তরুণ স্ট্রাইকার। ম্যাচ থেকে তখনই একপ্রকার ছিটকে যায় চেলসি।

এরপর ৮০তম মিনিটে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক ঠুকে রদ্রিগো। এবার ফেদেরিকো ভালভার্দে বক্সের ভেতরে বল পেয়েও নিজে শট না নিয়ে বাড়িয়ে দেন রদ্রিগোর দিকে; যা দারুণভাবে কাজে লাগান রদ্রিগো। চেলসি আর ঘুরে দাঁড়াতে পারেনি। ফলে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়েন বেঞ্জেমা-রদ্রিগোরা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button