Bangla News

দেশের যেসব এলাকায় তাপমাত্রা উঠতে পারে ৪২-৪৩ ডিগ্রিতে

জুমবাংলা ডেস্ক: দেশের তিনটি জেলায় তাপমাত্রা ৪২ থেকে ৪৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে বলে আভাস দিয়েছেন কানাডাভিত্তিক আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাশ।

জাপানের কৃত্রিম ভূ-উপগ্রহ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজ অ্যাকাউন্টে দেয়া পোস্টে তিনি এমন আভাস দেন।

পোস্টে পলাশ বলেন, ‘শুভ সকাল বাংলাদেশের সবাইকে। আজ বুধবার, ১৯ এপ্রিল রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের জেলাগুলোতে তাপপ্রবাহ অব্যাহত থাকার প্রবল সম্ভবনা রয়েছে। জাপানের কৃত্রিম ভূ-উপগ্রহ থেকে প্রাপ্ত মেঘের চিত্র ও মেঘের তাপমাত্রা বিশ্লেষণ করে আশঙ্কা করা যাচ্ছে যে, আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করার সম্ভাবনা রয়েছে রংপুর ও রাজশাহী বিভাগের জেলাগুলোতে, তবে আজও চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ জেলায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে দুপুর ২টা থেকে ৩টার মধ্যে।

‘গত ২ দিনের মতো আজও সন্ধ্যার পর থেকে মধ্যরাত্রির মধ্যে নেত্রকোণা, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় কালবৈশাখী ঝড়, হালকা বৃষ্টিপাত ও তীব্র বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। আজ দেশের বিভিন্ন জেলাগুলোতে নিম্নে উল্লেখিত সর্বোচ্চ তাপমাত্রা ওঠার প্রবল সম্ভাবনা রয়েছে।

(১) চুয়াডাঙ্গা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ৪২ থেকে ৪৩ ডিগ্রি সেলসিয়াস

(২) কুষ্টিয়া, মেহেরপুর, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, বগুড়া, নাটোর, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ জেলা ৪০ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াস

(৩) খুলনা, সাতক্ষীরা, পিরোজপুর, বরগুনা, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস

(৪) ঢাকা ও বরিশাল বিভাগের জেলাগুলোর তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস

(৫) চট্টগ্রাম জেলা ও পার্বত্য চট্টগ্রামের সকল জেলায় ৩৪ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস

(৫) ময়মনসিংহ বিভাগের জেলাগুলোতে ৩৫ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াস

(৬) সিলেট বিভাগের জেলাগুলোতে ৩৩ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস

(৭) রংপুর বিভাগের জেলাগুলোতে ৩৫ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস।’

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button