Bangla News

উত্তরের পথে বাড়ছে যানবাহনের চাপ

জুমবাংলা ডেস্ক : স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়তে শুরু করেছে লোকজন। এতে মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। বুধবার (১৯ এপ্রিল) সকাল থেকে সিরাজগঞ্জের মহাসড়ক ও টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে।

জানা গেছে, মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল ১০টা পর্যন্ত এই মহাসড়কে যাত্রীবাহী বাসের তুলনায় প্রাইভেট কার ও ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলের সংখ্যা বেশি। ট্রাকে করেও অনেককে বাড়ি ফিরতে দেখা গেছে। এতে মহাসড়কে ঘণ্টার ব‌্যবধানেই যানবাহনের সংখ্যা বাড়ছে। মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ থাকলেও কোথাও যানজট সৃষ্টি হয়নি।

এদিকে, যানজটমুক্ত ও মহাসড়ক নিরাপদ রাখতে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশের সদস্যরা কাজ করছেন। জেলার ৪৫ কিলোমিটার মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত রয়েছে জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশ।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর বলেন, মহাসড়কে গাড়ির চাপ বেড়েছে। তবে এই গরমে কোথাও কোনো ধীরগতি বা যানজটের মতো কোনো অবস্থা তৈরি হয়নি। এছাড়া, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা তৎপর রয়েছি।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। তবে মহাসড়কে চাপ থাকলেও কোনো যানজট বা ধীরগতি নেই। আশা করছি, উত্তরবঙ্গের ঘরে ফেরা মানুষের ঈদযাত্রা অনেকটাই নির্বিঘ্ন হবে।

প্রসঙ্গত, ঈদযাত্রা যানজটমুক্ত ও মহাসড়ক নিরাপদ রাখতে জেলা পুলিশ, জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে প্রায় ৮০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। জেলার ৪৫ কিলোমিটার মহাসড়কের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত হয়েছে জেলা ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশ।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button