Bangla News

পৃথিবীতে কেউ যদি এলিয়েনের অস্তিত্ব নিয়ে জানে, তাহলে সেটা হবো আমি: ইলন মাস্ক

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : পৃথিবী ছাড়াও মহাবিশ্বের অন্য কোথাও জীবনের অস্তিত্ব আছে কিনা তা শত শত বছর ধরে মানুষের মনে ঘুরপাক খাচ্ছে। মহাবিশ্বের আকৃতি এত বড় যে, বেশিরভাগ গবেষকের বিশ্বাস পৃথিবীর মতো বিলিয়ন বিলিয়ন গ্রহ রয়েছে যেখানে প্রাণ ধারণ সম্ভব। তবে এখনও প্রাণের অস্তিত্বের পক্ষে কোনো প্রমাণ মানুষের হাতে নেই। মহাকাশ সম্পর্কিত বিষয়গুলো নিয়ে কথা বলার জন্য বিশ্বে মার্কিন ধনকুবের ইলন মাস্কের আলাদা সুনাম রয়েছে। ইন্টারনেটে মজা করে তাকে অনেকে মানুষরূপী এলিয়েন বলেও ডাকেন। এবার ফক্স নিউজের হোস্ট টাকার কার্লসনের সঙ্গে এক সাক্ষাৎকারেও এই প্রশ্নের মুখে পড়তে হয়েছে মাস্ককে। এলিয়েন কি আসলেই আছে?

এমন প্রশ্নের উত্তরে ইলন মাস্ক বলেন, এখন পর্যন্ত মহাবিশ্বের কোথাও প্রাণের অস্তিত্বের কোনো প্রমাণ পাইনি আমি। অসংখ্য মানুষ আমাকে প্রশ্ন করেন যে, এলিয়েনরা কোথায় আছে? আমার বিশ্বাস, পৃথিবীতে কেউ যদি এলিয়ন নিয়ে কিছু জানে তাহলে সেটা হব আমি। আমি জানি যে, বিশ্বে এইসব মহাকাশ সংক্রান্ত ইস্যুতে আমি বেশ পরিচিত। কিন্তু আমি এখনও এলিয়েনের কোনো অস্তিত্ব দেখিনি।

আমি আশা করি কোনো একদিন এরকম টুইট করতে পারবো। আমি পৃথিবীর মানুষের কাছে বলতে পারবো, আমরা একটাকে (এলিয়েন) খুঁজে পেয়েছি! আমার ওই টুইট হবে সর্বকালের সবথেকে বেশি লাইক পড়া টুইট।

টাকার কার্লসনকে ষাটের দশকের এক মার্কিন জেনারেলের গল্পও বলেন মাস্ক। ওই জেনারেল চেয়েছিলেন, যেভাবেই হোক যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বাজেট বৃদ্ধি করতে হবে। তাই তিনি অন্য জেনারেলদের জানালেন যে, কখনও যদি এলিয়েন খুঁজে পাওয়া যায় তাহলে সঙ্গে সঙ্গে তার ঘোষণা দিতে হবে। কারণ এলিয়েনের প্রমাণ পাওয়া গেলে যত খুশি তত প্রতিরক্ষা বাজেট পাওয়া যাবে কংগ্রেস থেকে।

মাস্ক আরও বলেন, এখন পর্যন্ত মহাকাশে এলিয়েনের অস্তিত্ব পাওয়া যায়নি। তবে তিনি এলিয়েনদের শান্তিপূর্ণ ভাবতেই পছন্দ করেন। সাক্ষাৎকারে তিনি আরও বেশ কিছু ইস্যুতে কথা বলেন। এরমধ্যে একটি হচ্ছে বিশ্বজুড়ে জন্মহার কমে যাওয়া। মাস্কের বিশ্বাস, মানুষের জন্ম কমে যাওয়ার কারণে মানব সভ্যতা হুমকির মুখে পড়তে যাচ্ছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button